বিজ্ঞাপন

সাকিবের পর মুশফিকের ফিফটি

September 6, 2023 | 6:03 pm

স্পোর্টস ডেস্ক

অভিজ্ঞ দুই ব্যাটারে ভর করে বাংলাদেশ বিপর্যয় কাটিয়ে বড় সংগ্রহের পথে। ৪৭ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন অধিনায়ক সাকিব আল হাসান এবং অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। দলকে ভালো অবস্থায় নিয়ে যাওয়া সাকিব ফিফটি করার পরেই ফিরেছেন সাজঘরে। এরপর অর্ধশতকের দেখা পেয়েছেন মুশফিকুর রহিমও।

বিজ্ঞাপন

ইনিংসের পঞ্চম ওভারে ব্যাট হাতে আসেন সাকিব আল হাসান। সে সময় দলীয় মাত্র ৩১ রানেই সাজঘরে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ এবং লিটন দাস। এরপর নাঈম শেখও বেশি সময় উইকেটে টিকতে পারেননি। ফিরেছেন দলীয় ৪৫ রানে। বিপর্যয় বাড়ে তাওহিদ হৃদয় দলীয় ৪৭ রানে ফিরলে।

এরপর পঞ্চম উইকেটে দুই অভিজ্ঞ টাইগারের ব্যাটে ভর করে বিপর্যয় সামাল দেওয়ার লড়াই। সফলও হয়েছেন তারা দুইজন। ধীরে সুস্থে পাকিস্তানি বোলারদের সামলেছেন দক্ষ হাতে। এরপর ধীরে ধীরে দলের সংগ্রহ বাড়িয়েছেন। ২৮তম ওভারে ফাহিমের করা প্রথম বল থেকে ১ রান নিয়ে অর্ধশতক পূরণ করেন সাকিব আল হাসান। টাইগার এই অলরাউন্ডারের ওয়ানডে ক্যারিয়ারের এটি ৫৪তম অর্ধশতক।

তবে অর্ধশতক ছোঁয়ার পর আর ইনিংস বড় করতে পারেননি সাকিব। ফিরেছেন ৩০তম ওভারের প্রথম বলে। ফাহিমের করা কিছুটা শর্ট লেংথের বল স্কয়ার লেগে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারিতে ফখর জামানের তালুবন্দি হন সাকিব। এতেই মুশফিকের সঙ্গে ১২০ বলে ১০০ রানের জুটিও ভাঙে। বাংলাদেশ ১৪৭ রানে হারায় পঞ্চম উইকেট।

বিজ্ঞাপন

সাকিব ফেরার পর অর্ধশতক ছুঁয়ে ফেলেন মুশফিকুর রহিমও। ফিফটি করতে মুশফিক খেলেন ৭২ বল। ওয়ানডে ক্যারিয়ারে এটি মুশফিকের ৪৬তম অর্ধশতক।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ৫ উইকেটে ১৬৩। মুশফিক ৫৮ আর শামিম ৬ রানে ব্যাট করছেন।

এশিয়া কাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এশিয়া কাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন