বিজ্ঞাপন

কিশোরগঞ্জে ভারতীয় চিনিসহ আটক ৩

September 6, 2023 | 8:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কিশোরগঞ্জ: চোরাকারবারি চক্রের তিনজনকে আটক করেছে র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল। এ সময় তাদের কাছ থেকে ১৪ হাজার ৮৫০ কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (৬ সেপ্টেম্বর) সদর উপজেলার মহিনন্দ ভদ্রপাড়ার চানমারি মোড়ের নীলগঞ্জের পাকা রাস্তা থেকে তাদের আটক করা হয়। র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের স্কোয়াড্রন লিডার কোম্পানি অধিনায়ক মো. আশরাফুল কবির বিকেল ৩টায় সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আটক ব্যক্তিরা হলেন— জেলার তাড়াইল উপজেলার কৌলিগাতী গ্রামের মৃত আব্দুল সোবহান খানের ছেলে মো. বায়েজিদ খান (৪৮), সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের ঝালুপাড়া গ্রামের মো. জাফর আলীর ছেলে মো. জাহাঙ্গীর (২৭) ও পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের মাইজহাটি গ্রামের মৃত মীর হোসেনের ছেলে মো. আশরাফ (৫৫)।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে একটি চোরাকারবারি চক্র সরকারি শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় চিনি নেত্রকোনা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে কিশোরগঞ্জে নিয়ে আসছে। এরপর র‌্যাবের একটি দল বুধবার সকাল সোয়া ৬টায় তাড়াইলের দিক থেকে কিশোরগঞ্জ শহরের দিকে আসতে থাকা ১টি ট্রাকে তল্লাশি করে। এ সময় ট্রাকে চিনির বস্তা পাওয়া যায়। পরে তাদের চিনির বৈধ কাগজপত্র দেখাতে বললে তারা দেখাতে না পারায় ট্রাকে থাকা অবৈধ ১৪ হাজার ৮৫০ কেজি ভারতীয় চিনি জব্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন ও নগদ ১৭ হাজার টাকাও জব্দ করা হয়।

বিজ্ঞাপন

কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির জানান, জিজ্ঞাসাবাদে আটকরা দীর্ঘদিন যাবৎ নেত্রকোনা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে চোরাচালানের মাধ্যমে অবৈধ ভারতীয় চিনি দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিক্রির কথা স্বীকার করেন। উদ্ধার করা ভারতীয় চিনিসহ আটক আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সারাবাংলা/এসসি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন