বিজ্ঞাপন

সাজেকে ঢাবি শিক্ষার্থী অপহরণের ঘটনায় আটক ১

September 7, 2023 | 2:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: জেলার বাঘাইছড়ি উপজেলার পর্যটনকেন্দ্র সাজেক ভ্যালিতে যাওয়ার পথে দ্বীপিতা চাকমা (২৫) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় জড়িত একজনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে অপহরণে জড়িত যুবককে  আটক করে যৌথ বাহিনী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাঙ্গামাটির পুলিশ রাঙ্গামাটির পুলিশ সুপার (এসপি) মীর আবু তৌহিদ বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ জানায়, আটক ব্যক্তির নাম দানপ্রিয় চাকমা (২৫)। তিনি সাজেক ইউনিয়নের দাড়িপাড়া গ্রামের অনিল কুমার চাকমার ছেলে। দ্বীপিতা চাকমাকে অপহরণের পর মোটরসাইকেলে করে তুলি নিয়ে যায় এই দানপ্রিয়। প্রাথমিকভাবে তিনি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এসপি মীর আবু তৌহিদ জানান, গতকাল (বুধবার) দ্বীপিতাকে উদ্ধারের পর রাতে দানপ্রিয় নামে একজনকে আটক করেছে যৌথ বাহিনী। দানপ্রিয় অপহরণ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ ও ঘটনার তদন্ত চলছে। অপহরণে জড়িত অন্যদের আটকের চেষ্টা অব্যাহত আছে। আজই (বৃহস্পতিবার) আটক দানপ্রিয় চাকমাকে আদালতে তোলা হবে।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল বুধবার সাজেক ভ্যালিতে ভ্রমণের উদ্দেশ্যে ঢাবি লোকপ্রশাসন বিভাগের প্রভাষক মারুফ হাসান রুমীর নেতৃত্বে বিভাগের ৩৪ জন শিক্ষার্থী সাজেকের পথে রওনা দেন। দুপুর ১২টা ২০ মিনিটের দিকে সাজেকে শিজকছড়া নামক স্থানে শিক্ষার্থীদের বহনকারী গাড়ি (চাঁদের গাড়ি) যান্ত্রিক ত্রুটির কারণে থামানো হয়। এ সময় হঠাৎ ১০-১২ জন অজ্ঞাতনামা ‘পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসী’ উপস্থিত হয়ে গাড়িতে কোনো পাহাড়ি শিক্ষার্থী আছে কি না, তা জিজ্ঞাসা করে ও নিরীক্ষণ করে।

এসময় পাহাড়ি শিক্ষার্থীর উপস্থিতি টের পেয়ে শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালিয়ে তারা দ্বীপিতা চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে ওই শিক্ষার্থীকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে রাঙ্গামাটি জেলা পুলিশের একাধিক টিম। অপহরণের ৬ ঘণ্টা পর দ্বীপিতাকে সাজেক থানার দাড়িপাড়া বুনো আদম নামক স্থান থেকে সুস্থ অবস্থায় উদ্ধার করে সাজেক থানা পুলিশ। দ্বীপিতা চাকমা খাগড়াছড়ি সদর উপজেলার বাসিন্দা স্মৃতেন্দু বিকাশ চাকমার মেয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিডিএনআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন