বিজ্ঞাপন

বার কাউন্সিল নির্বাচনে ভোট গ্রহণ শেষ, গণনা শুরু

May 14, 2018 | 6:12 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আইনজীবীদের সনদ প্রদানকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সারাদেশে ভোট গ্রহণ শেষ হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়।

সোমবার (১৪ মে) শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন বার কাউন্সিলে সচিব রফিকুল ইসলাম। তিনি জানান, সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ শেষ হয়েছে। কোথাও কোন ধরনের অভিযোগ পাওয়া যায়নি। সারাদেশ থেকে ভোট গণনার ফলাফল বার কাউন্সিলে এসে জমা হলে তবেই ফলাফল ঘোষণা করা হবে। মোট কতজন ভোটার ভোট দিয়েছেন তা এখনো জানা যায়নি।

এ নির্বাচনে দুই প্যানেল থেকে ১৪ জন করে প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সারাদেশের ৭৮টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪৩ হাজার ৮৮৪ জন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সমর্থক প্যানেল
সাধারণ আসনে মনোনীত প্রার্থীরা হলেন- আবদুল বাসেত মজুমদার, ইউসুফ হোসেন হুয়ায়ুন, সৈয়দ রেজাউর রহমান, শ. ম. রেজাউল করিম, এএইচএম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না), পরিমল চন্দ্র গুহ (পিসি গুহ) এবং মোহাম্মদ মোখলেছুর রহমান বাদল।

অন্যদিকে গ্রুপ আসনে মনোনীতরা হলেন- ঢাকা জেলার (গ্রুপ -এ) কাজী নজিবুল্লাহ হিরু, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ বি) মো. কবির উদ্দিন ভূঁইয়া, বৃহত্তর চট্রগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ সি) ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, বৃহত্তর কুমিল্লা জেলাও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ডি) এ এফ মো রুহুল আনাম চৌধুরী, বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ই) পারভেজ আলম খান, বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ এফ) মো. ইয়াহিয়া এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ এফ) রেজাউল করিম মন্টু।

বিএনপি সমর্থক প্যানেল
বিএনপি সমর্থক প্যানেল থেকে সাধারণ আসনে বিএনপি সমর্থিত সাত প্রার্থী হলেন আব্দুল জামিল মোহাম্মদ আলী (এ জে মোহাম্মদ আলী), মো. ফজলুর রহমান, বোরহানউদ্দিন, মো. হেলাল উদ্দিন মোল্লা, তৈমূর আলম খন্দকার, মো. আব্বাসউদ্দিন ও সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া।

বিজ্ঞাপন

পাশাপাশি গ্রুপ আসনের সাত প্রার্থী হলেন: গ্রুপ এ’তে মো. মহসীন মিয়া, গ্রুপ বি’তে বাঁধন কুমার গোস্বামী, গ্রুপ সি’তে মো. দেলোয়ার হোসেন চৌধুরী, গ্রুপ ডি’তে এ টি এম ফয়েজউদ্দীন, গ্রুপ ই’তে শাহ মো. ছারিরুর রহমান (এস আর ফারুখ), গ্রুপ এফ‘তে মো. ইসহাক ও গ্রুপ জি’তে শেখ মো. মোখলেছুর রহমান।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন