বিজ্ঞাপন

ছাত্রলীগের দুই নেতাকে পিটুনি, এডিসি হারুন প্রত্যাহার

September 10, 2023 | 5:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে শাহবাগ থানায় নিয়ে পেটানোর ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১০ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে হারুন অর রশিদকে রমনা জোন থেকে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়েছে।

রাজধানীর শাহবাগ থানায় গত শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে এডিসি হারুন ও কয়েকজন পুলিশ সদস্য পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ ওঠে।

আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

বিজ্ঞাপন

পরে এই দুজনকে গুরুতর আহত অবস্থায় থানা থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। আহতদের একজন এরইমধ্যে চিকিৎসা নিয়ে হলে ফিরেছেন। আরেকজন এখনও হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে।

ঘটনার বর্ণনা দিয়ে ছাত্রলীগের নেতারা জানান, এডিসি হারুন শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সামনে এক নারীর সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এ সময় ওই নারীর স্বামী ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে সেখানে হাজির হন। এ সময় উভয়পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। পরবর্তীতে এডিসি হারুন সেখান থেকে চলে যান। এর কিছুক্ষণ পর এডিসি হারুন পুলিশ ফোর্স পাঠিয়ে ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় নিয়ে আসেন। সেখানে এডিসি হারুনের উপস্থিতিতে ছাত্রলীগের দুই নেতাকে মারধর করা হয়।

এর আগেও একাধিকবার খবরের শিরোনাম হয়েছেন এডিসি হারুন। আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর চড়াও হওয়া, আন্দোলনকারী শিক্ষকদের পিটুনি, কখনও নিজ সহকর্মীকে থাপ্পড় মেরেও সমালোচিত এডিসি হারুন। সর্বশেষ সমালোচনার তালিকায় যোগ হলো ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে পিটুনির ঘটনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন