বিজ্ঞাপন

এডিসি হারুন শাস্তি পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

September 10, 2023 | 7:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে শাহবাগ থানায় পিটিয়ে আহতের ঘটনায় অভিযুক্ত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ শাস্তি পাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিজ্ঞাপন

রোববার (১০ সেপ্টেম্বর) আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্ব (আফতাবনগর) ও ঢাকা পশ্চিম (মোহাম্মদপুর) এবং পাসপোর্ট বাতায়নের (কল সেন্টার) উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটি যে করেছে, সে পুলিশের হোক বা যেই হোক না কেন, অন্যায় করলে শাস্তি পেতে হবে। কেন করেছে, কী করেছে, আমরা জিজ্ঞাসা করব। তার ভুল কর্মকাণ্ডের জন্য তাকে জবাবদিহি করতে হবে।’

এডিসি হারুনের বিরুদ্ধে এর আগেও মারধরের অভিযোগ ছিল— এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘গতকালের ঘটনাটি প্রথম উল্লেখযোগ্যভাবে এসেছে, আমরা একটু দেখে নিই। আমরা এটা নিয়ে কাজ করছি। সে যতখানি অন্যায় করেছে ততখানি শাস্তি সে পাবে।’

বিজ্ঞাপন

রাজধানীর শাহবাগ থানায় গত শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে এডিসি হারুন ও কয়েকজন পুলিশ সদস্য পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ ওঠে।

আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসে নাঈম এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

পরে এই দুজনকে গুরুতর আহত অবস্থায় থানা থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। আহতদের একজন এরইমধ্যে চিকিৎসা নিয়ে হলে ফিরেছেন। আরেকজন এখনও হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

ঘটনার বর্ণনা দিয়ে ছাত্রলীগের নেতারা জানান, এডিসি হারুন শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সামনে এক নারীর সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এ সময় ওই নারীর স্বামী ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে সেখানে হাজির হন। এ সময় উভয়পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। পরবর্তীতে এডিসি হারুন সেখান থেকে চলে যান। এর কিছুক্ষণ পর এডিসি হারুন পুলিশ ফোর্স পাঠিয়ে ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় নিয়ে আসেন। সেখানে এডিসি হারুনের উপস্থিতিতে ছাত্রলীগের দুই নেতাকে মারধর করা হয়।

এর আগেও একাধিকবার খবরের শিরোনাম হয়েছেন এডিসি হারুন। আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর চড়াও হওয়া, আন্দোলনকারী শিক্ষকদের পিটুনি, কখনও নিজ সহকর্মীকে থাপ্পড় মেরেও সমালোচিত এডিসি হারুন। সর্বশেষ সমালোচনার তালিকায় যোগ হলো ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে পিটুনির ঘটনা।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন