বিজ্ঞাপন

কিউই ক্রিকেটারদের দাদি-স্ত্রী-সন্তানরা ঘোষণা করল বিশ্বকাপ দল

September 11, 2023 | 12:38 pm

স্পোর্টস ডেস্ক

সাধারণত ক্রিকেট বোর্ডের হর্তাকর্তারাই ক্রিকেট দল ঘোষণা করে থাকেন। সেটা যদি হয় বিশ্বকাপের দল ঘোষণা তাহলে তো কথাই নেই। ঢাকঢোল পিটিয়ে ঘোষণা করা যেকোনো দেশের বিশ্বকাপ দল। তবে এখানেই ব্যতিক্রম নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে দেশটি। তবে সেখানে বোর্ডের কোনো হর্তাকর্তা নয়, দল ঘোষণা করেছেন ক্রিকেটারদের সন্তানরা, স্ত্রী এবং এমনকি ক্রিকেটারদের দাদিও।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় সোমবার (১১ সেপ্টেম্বর) ভোরে এনজেডসি তাদের বিশ্বকাপ দল ঘোষণা করেছে। আর এরপরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে। যেখানে দেখা যায় দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের সন্তান কিংবা স্ত্রী এবং দাদিও ভিডিওতে ক্রিকেটারদের নাম ঘোষণা করে জানাচ্ছে।

এনজেডসি’র প্রকাশিত ভিডিওর শুরুতেই দেখা যায় কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনের সন্তান তার মায়ের কোলে বসে আছে। আর মায়ের শিখিয়ে দেওয়া কথাগুলোই ভিডিও বার্তাতে সকলকে জানাচ্ছে। কেইন উইলিয়ামসনের নাম ঘোষণার সময় তার ৪ বছর বয়সী মেয়ে ম্যাগি বলেন, ‘১৬১, আমার বাবা কেইন উইলিয়ামসন।’ ১৬১ অর্থাৎ কিউইদের হয়ে ১৬১ নম্বর খেলোয়াড় হিসেবে অভিষেক হয় উইলিয়ামসনের। এভাবে সব খেলোয়াড়দেরই অভিষেক নম্বর জানিয়েছেন তাদের স্বজনরা।

এই ঘোষণার মধ্য দিয়ে কেইন উইলিয়ামসনকে নিয়ে কেটে গেছে সব শঙ্কা। চোটে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা উইলিয়ামসনকে নিয়ে ছিল শঙ্কা যে তিনি খেলতে পারবেন কিনা এবারের বিশ্বকাপে। তবে সব শঙ্কা কাটিয়ে দলে ফিরেছেন উইলিয়ামসন। আর কিউইদের নেতৃত্বের ব্যাটনটাও থাকছে তার হাতেই।

বিজ্ঞাপন

এদিকে দীর্ঘদিন কিউইদের উদ্বোধনী জুটিতে ব্যাট হাতে নামা অভিজ্ঞ মার্টিন গাপটিলের জায়গা হয়নি দলে। জায়গা হয়নি টপ অর্ডার ব্যাটার ফিন অ্যালেন, পেসার অ্যাডাম মিলনে এবং কাইল জেমিসনেরও। তবে এবার দলে সুযোগ মিলেছে তিন স্পিনারের। মিচেল স্যান্টানেরের সঙ্গে ইশ সোধি তো আছেনই। সেই সঙ্গে স্পিন বোলিং অলরান্ডার রাচিন রবীন্দ্রও আছেন দলে।

নিউজিল্যান্ড দল

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ড্যারিল মিচেল, ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, ইশ সোধি, রাচিন রবীন্দ্র, উইল ইয়াং, গ্লেন ফিলিপস, লকি ফার্গুসন, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম এবং ম্যাট হেনরি।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন