বিজ্ঞাপন

পুলিশের গাড়ি থেকে আসামি ছিনিয়ে পিটিয়ে হত্যা

September 11, 2023 | 8:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গ্রেফতারের পর পুলিশের হাত থেকে ছিনিয়ে নিয়ে অপহরণ মামলার এক আসামিকে পিটিয়ে হত্যা করেছে জনতা। এসময় হামলায় পাঁচ পুলিশ সদস্যও আহত হয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের পঞ্চপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিহত উমং চিং মারমা (২৬) রাঙামাটি জেলার কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের রঙ্গিপাড়া গ্রামের উথোয়াইমং মারমার ছেলে।

রাউজানের কদলপুর ইউনিয়নের পঞ্চপাড়া গ্রামের শিবলী সাদিক হৃদয় (২০) নামে অপহৃত এক যুবকের সন্ধানে নেমে রোববার (১০ সেপ্টেম্বর) রাতে নগরীর চান্দগাঁও থেকে উমং চিং মারমাসহ পাঁচ যুবককে গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতার অন্যরা হলেন-রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার মিতিঙ্গাছড়ির সুইংচিং মং মারমা (২৪), একই জেলার কাউখালীর বেতবুনিয়া ইউনিয়নের সাপমারা গ্রামের অংথইমং মারমা (২৫) ও আছুমং মারমা (২৬) এবং উক্য থোয়াইং মারমা (১৯)।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতারের পর রাঙামাটির পাঁচ যুবক জানায়, তারা শিবলীকে খুন করে কাউখালিতে গভীর জঙ্গলে মাটিচাপা দিয়েছে। এ তথ্যের ভিত্তিতে আমরা আসামিদের নিয়ে কাউখালীর বালুরপাহাড় এলাকায় যাই। সেখানে মাটি খনন করে লাশ উদ্ধারের পর শিবলীর পরিবারের সদস্যরা গিয়ে সেটি শনাক্ত করেন। এরপর আমরা আসামিদের নিয়ে কাউখালী থেকে রাউজানে শিবলীদের বাড়ির দিকে যাই। সেখানে আমাদের ওপর গ্রামের লোকজন হামলা করে।’

‘বিক্ষুব্ধ লোকজন পুলিশ ভ্যান থেকে এক আসামিকে হাতকড়া পরা অবস্থায় জোরপূর্বক নামিয়ে ফেলে। তাকে গণপিটুনি দিয়ে হত্যা করে। আমরা তাকে বাঁচাতে গেলে আমাদের ওপর হামলা করে। এতে আমিসহ পাঁচজন পুলিশ আহত হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

বিজ্ঞাপন

জানা গেছে, হামলায় ওসি আবদুল্লাহ আল হারুন ছাড়াও রাউজান থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন (৩৫), এসআই কিশোর কুমার (৩২) ও কানু লাল (৪০), এএসআই আজিজুল হাকিম (২৯) ও শাহিদুল ইসলাম (৩৮) এবং পুলিশের এক পিকআপ ভ্যানচালক আহত হয়েছেন।

গত ২৮ আগস্ট রাতে রাউজানের কদলপুর ইউনিয়নের পঞ্চপাড়া গ্রাম থেকে অপহরণের শিকার হয় শিবলী সাদিক হৃদয় (২০)। কদলপুর স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র শিবলী পড়ালেখার পাশাপাশি একটি মুরগির খামারে চাকরি করত।

অপহরণের ১৪ দিন পর সোমবার সকালে শিবলীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন