বিজ্ঞাপন

বিক্ষোভ-বর্জন-হট্টগোলে বগুড়া গ্রাম পুলিশের কমিটি গঠন

September 13, 2023 | 7:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: প্রতিবাদ, বর্জন, বিক্ষোভ মিছিল ও হট্টগোলের মধ্য দিয়ে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের বগুড়া জেলা কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতেও বিশ্বনাথ দাসকেই সভাপতি রাখা হয়েছে। এ নিয়েই হট্টগোল দেখা দেয় সংগঠনটির কাউন্সিলে। তবে কেন্দ্রীয় নেতারা কমিটি ঘোষণা দিয়েই স্থানত্যাগ করেন।

বিজ্ঞাপন

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় বগুড়া শহীদ টিটু মিলায়তনে আলোচনা সভা ও কাউন্সিল অধিবেশন ডাকা হয়েছিল। এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া-৪ আসনের সংসদ সদস্য ও গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা এ কে এম রেজাউল করিম তানসেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল কাউন্সিল তথা নেতৃত্ব নির্বাচনের সেশন। এ সময় কেন্দ্রীয় মহাসচিব এম এ নাসের বর্তমান সভাপতি বিশ্বনাথ দাসকে পুনরায় জেলা কমিটির সভাপতি ঘোষণা করেন। এতে উপস্থিত গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। গ্রাম পুলিশ সদস্যদের একাংশ মিলনায়তন থেকে বের হয়ে যান এবং বিক্ষোভ মিছিল করেন। তারা ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানান।

অনুষ্ঠানে উপস্থিত গ্রাম পুলিশ সদস্যরা জানান, এ সময় ঘটনাস্থলে ব্যাপক বিশৃঙ্খলা দেখা দেয়। মিলনায়ন ত্যাগ করা অংশটি ‘বিশ্বনাথ দাসকে সভাপতি মানি না মানব না’ বলে স্লোগান দেন এবং মিছিল করেন। তবে কেন্দ্রীয় নেতারা কমিটি ঘোষণা দিয়েই হল ত্যাগ করেন। এ সময় সবার মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে।

বিজ্ঞাপন

এর আগে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সর্বনিম্ন স্তর হচ্ছে গ্রাম পুলিশ। তারাও আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যেকোনো বিষয় দ্রুত খোঁজ নিতে পুলিশ বাহিনীসহ অন্যান্য বাহিনীর লোকজন তাদেররই সাহায্য নেন। তারপরও এই বাহিনী অবহেলিত। এই বাহিনীর বেতন-ভাতা বাড়ানোসহ অন্যান্য সুবিধার দাবি জানানো হয় আলোচনা সভায়।

অনুষ্ঠানে বগুড়া সদর থানার ওসি (অপারশেন) ফাইম, গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় মহাসচিব এম এ নাসের, কাউন্সিলর আলহাজ শেখসহ কেন্দ্রীয় এবং জেলা ও উপজেলা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন