বিজ্ঞাপন

চমক দিয়ে আফগানদের বিশ্বকাপ দল

September 14, 2023 | 4:56 pm

স্পোর্টস ডেস্ক

২০২১ সালে শেষবার ওয়ানডে খেলেছিলেন পেসার নাভিন উল হক। এরপর আর আফগানদের হয়ে ওডিআইতে দেখা যায়নি এই পেসারকে। তবে ভারতে ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে নাভিন উল হককে যোগ করেই দল ঘোষণা করেছে আফগানিস্তান। তবে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার।

বিজ্ঞাপন

তরুণ ও অভিজ্ঞদের মিশেলে গড়া দলে অনুমিতভাবেই আছেন মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমানরা। দলে জায়গা ধরে রেখেছেন নাজিবুল্লাহ জাদরান। অলরাউন্ডার গুলবাদিন নাইব ও শরাফউদ্দিন আশরাফের জায়গা হয়েছে রিজার্ভ বেঞ্চে। তা ছাড়া এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন করিম জানাত ও মোহাম্মদ সালিম।

এবারের বিশ্বকাপে আফগানদের নেতৃত্ব দেবেন হাশমতউল্লাহ শহীদি। রশিদ খান, মোহাম্মদ নবী, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, ফজল হক ফারুকিদের নিয়ে শক্তিশালী স্কোয়াডই দিয়েছে আফগানরা।

আফগানিস্তান দল

হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, ফজল হক ফারুকি, আব্দুল রেহমান, নাভিন উল হক।

বিজ্ঞাপন

রিজার্ভ: গুলবদিন নাইব, শরাফউদ্দিন আশরাফ, ফরিদ আহমেদ।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন