বিজ্ঞাপন

জনগণের রায় মেনে নেব : খালেক

May 15, 2018 | 9:02 am

। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

খুলনা থেকে : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে জনগণকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটদানের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক।

ভোটগ্রহণের শুরুতে নগরীর পাইওনিয়ার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগ প্রার্থী। কেন্দ্র থেকে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

খালেক বলেন, ‘অতীতেও ভোটের রায় আমি মেনে নিয়েছি। এবারও ফলাফল যেদিকেই যাক না কেন আমি মেনে নেব।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ভোট যাতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সে জন্য আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।’

এ নির্বাচনকে তার নিজের জন্যও ‘গুরুত্বপূর্ণ’ হিসেবে বর্ণনা করে খালেক বলেন, ‘এবার সংসদ সদস্য পদ ছেড়ে দিয়েই আমি এসেছি। আমার দল আমাকে মনোনয়ন দিয়েছে। আমি যেন আপনাদের সেবা করতে পারি সে সুযোগ দেবেন।’

তিনি বলেন, ‘সেখানে যদি তাদের সংগঠন দুর্বল থাকে, এজেন্ট যদি না থাকে, তাহলে আমাদের কী করার আছে!’

বিজ্ঞাপন

ক্ষমতায় থাকা আওয়ামী লীগ নির্বাচনে প্রভাব বিস্তার করছে- এমন অভিযোগও প্রত্যাখ্যান করেন তালুকদার আবদুল খালেক।

‘আমি নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছি, পরিবেশ ধরে রাখার জন্য যাতে তারা চেষ্টা করে। ভোটারদের যাতে কোনো অহেতুক চাপ প্রয়োগ না করে।’

মঙ্গলবার সকাল ৮টা থেকে একযোগে সিটি করপোরেশনের ২৮৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

খুলনা সিটি করপোরেশনে খালেক ছাড়াও মেয়র পদে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাত পাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

বিজ্ঞাপন

খুলনা সিটিতে মোট ভোটার চার লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন। বুথ সংখ্যা এক হাজার ১৭৮টি। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছে ৪ হাজার ৯৭২ জন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ২০৬ নম্বর কেন্দ্র ও ২৭ নম্বর ওয়ার্ডের ২৩৯ নম্বর কেন্দ্রে মোট ১০টি ইভিএম থাকবে।

নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার এ কর্মকর্তা বলেন, ১০টি ভোটকক্ষের প্রতিটিতে একটি করে ইভিএম থাকবে।

সারাবাংলা/এমএস/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন