বিজ্ঞাপন

বৃন্দবান দাস যোগ দিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে

September 15, 2023 | 2:43 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

নাট্যকার হিসেবে অসংখ্য জনপ্রিয় ও নন্দিত নাটক উপহার দিয়েছেন বৃন্দাবন দাস। একই সঙ্গে প্রতিভার স্বাক্ষর রেখেছেন অভিনেতা ও নির্মাতা হিসেবে। তার সফলতার পালকে এবার যুক্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা। তিনি ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগদান করেছেন। বিষয়টি ফেসবুকে এক পোস্ট দিয়ে নিশ্চিত করেছেন তার স্ত্রী অভিনেত্রী শাহনাজ খুশি।

বিজ্ঞাপন

শিক্ষক হওয়া প্রসঙ্গে বৃন্দাবন দাস বলেন, ‘আমারও খুব ভালো লাগছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে সেই সুযোগটি করে দিয়েছেন।’

স্বামী বৃন্দাবন দাসের অর্জনে আবেগাপ্লুত অভিনেত্রী শাহনাজ খুশি। নিজের ফেসবুকে তিনি লিখেছেন, ভদ্রলোক আজ কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক হিসাবে যোগদান করল। অনেক কাল পাশে আছি, কিছু চাওয়া নাই তার। মানুষকে সম্মান দেয় নির্বিকার ভাবে, সেটারও বিনিময় চাই না!

“যখন তার নাটকে হাজার হাজার সিডি বিক্রি হয়, তখন এক শুভাকাঙ্ক্ষী বলেছিল, বৃন্দাবনের বৃহস্পতি এখন তুঙ্গে, নিজে প্রোডাকশন করতে বলো। মাথার ওপর বিরাট লোনের বোঝা নিয়ে আমিও বলেছিলাম সে কথা! বলেছিল, আমি কি তাহলে আর নাট্যকার থাকলাম খুশি, সাথে ব্যবসায়ীটা যুক্ত হবে। বললাম, করছে তো সবাই? বলে, সবাই যা যা পারে আমি তো পারি না!”-বলছিলেন খুশি।

বিজ্ঞাপন

শাহনাজ খুশি লেখেন, যেখানে একটু অর্থনৈতিক সুযোগ আছে, শতবার বলেও তাকে একটু উদ্যোগী করা যাবে না! কত মানুষ অর্থলগ্নি করতে চেয়েছে নাটক, সিনেমার জন্য! প্রত্যেককে নেগেটিভটাই আগে বলেছে। এখানে লাভসহ অর্থ ফেরত পাবার অনিশ্চয়তার কথা জানিয়েছে! জীবনের চলার দাম বাড়তে বাড়তে আকাশ ছুঁয়েছে। বাচ্চা প্লে-গ্রুপ থেকে ইউনিভার্সিটি ফোর্থ ইয়ার। একই আছে তার উদ্যোগহীনতা এবং বিলাসিতার প্রতি অনাগ্রহ।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন