বিজ্ঞাপন

সীমান্তে বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে বিএসএফ

September 16, 2023 | 7:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: জীবননগর উপজেলায় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় মিজানুর রহমান (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পরিবারের দাবি, বিএসএফের সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে। গতকাল শুক্রবার রাতে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে ওই ঘটনাটি ঘটে বলে সূত্র জানিয়েছে।

বিজ্ঞাপন

নিহত মিজানুর রহমান জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের ক্যাম্পপাড়ার আয়ুব আলীর জামাতা এবং ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখ পাড়ার স্থায়ী বাসিন্দা নবিছদ্দীনের ছেলে। বিয়ের পর তিনি শ্বশুরবাড়িতে থাকতেন। তার মরদেহ ভারতের কৃষ্ণনগর মহকুমা হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, মিজানুর রহমান ভারতীয় গরু অবৈধভাবে আনা-নেওয়ার সঙ্গে জড়িত ছিলেন। গত বুধবার (১৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে তিনি নিজে এবং তার সহযোগী কয়কেজন অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান। সেখান থেকে ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি মারা গেছেন বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এস এম জাবীদ হাসান জানান, মিজানুর রহমানের স্ত্রী থানায় এসে মৌখিকভাবে জানিয়েছেন তার স্বামীকে পাওয়া যাচ্ছে না। তবে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন বলে জানান।

বিজ্ঞাপন

মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্নেল মাসুদ পারভেজ জানান, শনিবার বেলা ১১টার সময় এক নারী মৌখিকভাবে তার স্বামী নিখোঁজের বিষয়টি তাদের কাছে জানিয়েছেন। এরপর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফের) কাছে চিঠি দেওয়া হয়েছে। বিএসএফের কাছ থেকে জানার পর আমরা বিষয়টি নিশ্চিত হতে পারবো।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন