বিজ্ঞাপন

পিছিয়ে গেল তামিমের মাঠে ফেরার সময়

September 17, 2023 | 5:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ইনজুরি থেকে ফেরার লড়াইয়ে থাকা তামিম ইকবালের প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার সময় আরও পিছিয়ে গেল। নিউজিল্যান্ড সিরিজের আগে বাংলাদেশ টাইগার্সের হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল তামিমের। কিন্তু শেষ পর্যন্ত মেডিকেল বোর্ডের অনুমতি পাননি তিনি।

বিজ্ঞাপন

ইনজুরি এবং অন্যান্য ইস্যুতে গত আফগানিস্তান সিরিজের পর থেকেই প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে তামিম। চলতি এশিয়া কাপে খেলতে পারেননি তিনি। কোমড়ের ইনজুরির কারণে লন্ডনে গিয়ে ইনজেকশন নিয়ে এসেছেন তামিম। তারপর থেকে ধাপে ধাপে এগিয়ে চলছে তার পূনর্বাসন প্রক্রিয়া।

সপ্তাহ দুই ধরে মিরপুরে নিয়মিত অনুশীলন করে চলেছেন তামিম। একদিন আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন, আজ ১৭ সেপ্টেম্বর মাঠের ক্রিকেটে ফিরতে পারেন তামিম। চট্টগ্র্রামে বাংলাদেশ টাইগার্সের হয়ে একটা প্রস্তুতি ম্যাচ খেলতে পারেন তামিম, এমন কথা জানিয়েছিলেন নান্নু।

কিন্তু শেষ পর্যন্ত এই ম্যাচ খেলার জন্য মেডিকেল বোর্ডের  অনুমতি পাননি তামিম। অর্থাৎ প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে আরও কিছুদিন দেরি হবে তামিমের।

বিজ্ঞাপন

২১ সেপ্টেম্বর থেকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজের দলে আছেন তামিম। তাহলে কিউইদের বিপক্ষেই হয়তো অনেকদিন পর মাঠে নামবেন অভিজ্ঞ ক্রিকেটার।

জানা গেছে, গতকাল গতকাল জোরে দৌড়াতে গিয়ে হালকা ব্যথা অনুভব করেছেন তামিম। ফলে তাকে নিয়ে কোনো ঝুঁকিই নিতে চায়নি মেডিকেল বোর্ড। তবে প্রস্তুতি ম্যাচ না খেললেও আজ সকালে মিরপুরে ব্যাটিং অনুশীলন করেছেন তামিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন