বিজ্ঞাপন

অস্ত্র মামলায় যুবকের ২৬ বছর কারাদণ্ড

September 17, 2023 | 6:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১৪ সালের রাজধানীর মতিঝিল এলাকা থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের মামলায় রাকিবুল নামে এক যুবককে পৃথক দুই ধারায় ২৬ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

রোববার (১৭ সেপ্টেম্বর) ঢাকার মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক মোহাম্মদ মোরশেদ আলমের আদালত আসামি রাকিবুলের অনুপস্থিতিতে এ রায় দেন।

অস্ত্র উদ্ধারের ঘটনায় ১৬ বছর এবং গুলি উদ্ধারের ঘটনায় তাকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দুই ধারার সাজা একত্রে চলবে। এক্ষেত্রে তাকে সর্বোচ্চ সাজা ভোগ করতে হবে বলে আদেশে উল্লেখ করেন আদালত।

জানা যায়, ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম গাবতলী টু যাত্রাবাড়ীগামী যাত্রীবাহী বাসে মতিঝিলের শাপলা চত্তর এলাকায় অভিযান চালায়। এ সময় রাকিবুলের কাছ থেকে চারটি পিস্তল, ৮টি ম্যাগাজিন ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করে।

বিজ্ঞাপন

ওই ঘটনায় ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সাব-ইন্সপেক্টর শ্রী সবিন চন্দ্র মাহাতো ২৮ সেপ্টেম্বর মতিঝিল থানায় মামলাটি করেন।

ওই বছরের ৩১ অক্টোবর মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সাব-ইন্সপেক্টর শেখ মো. মনিরুজ্জামান।

২০১৫ সালের ১৫ এপ্রিল তিন আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে সময়ে আদালত ৮ জনের সাক্ষ্য নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন