বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর সফরের বিরোধিতা: নিউইর্য়কে বিএনপি কর্মী গ্রেফতার

September 18, 2023 | 10:42 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইর্য়ক আগমণকে কেন্দ্র করে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশ করেছে। তবে রাত ৮টায় সব কর্মকাণ্ড বন্ধে পুলিশি নির্দেশ অমান্য করায় এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত শত শত নেতাকর্মীরা বিমানবন্দরের চার নম্বর টার্মিনালে জড়ো হয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে মুখরিত করে তোলেন বিমানবন্দর এলাকা। খবর: বাংলা প্রেস।

এ ব্যাপারে যুক্তরাষ্ট্র বিএনপির বেশ কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করা হলে কেউই আটক হওয়া নেতার পরিচয় প্রকাশ করেননি।

১৭ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ১০টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট (বিএ ১৫৯৩) নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিজ্ঞাপন

জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমাবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৌঁছানোর আগেই প্রতি বছরের মতো এবারও চার নম্বর টার্মিনালের বাইরে মুখোমুখি অবস্থান নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিএনপি। আনন্দ ও প্রতিবাদ সমাবেশে পক্ষে-বিপক্ষে বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা টার্মিনাল এলাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন