বিজ্ঞাপন

‘জাতীয় নির্বাচন ঘিরে জঙ্গিদের উত্থানের তথ্য নেই’

September 18, 2023 | 4:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দেশে জঙ্গিবাদের কোনো তথ্য পুলিশের কাছে নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

বিজ্ঞাপন

তিনি বলেন, জঙ্গিবাদ যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে লক্ষ্যে গোয়েন্দা সংস্থা, র‌্যাবসহ পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। যদি কোনো তথ্য পাওয়া যায় তবে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুর মেট্রোপলিটন পুলিশের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, র‌্যাব সম্প্রতি বান্দরবনে জঙ্গিদের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করেছে। পুলিশের তৎপরতায় মৌলভীবাজারে জঙ্গিরা সংগঠিত হতে পারেনি। আমরা জঙ্গিদের চেয়ে একধাপ এগিয়ে রয়েছি। জঙ্গিরা কোনো অস্থিতিশীল পরিবেশ তৈরি করার আগেই আমরা ব্যবস্থা গ্রহণ করতে পেরেছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে দেশের মানুষের জানমাল অনিরাপদ করার যেকোনো অপচেষ্টা রুখে দেওয়ার সক্ষমতা পুলিশের রয়েছে। এজন্য আমাদের প্রস্তুতি রয়েছে। পুলিশ প্রস্তুত রয়েছে। পুলিশে বর্তমানে প্রশিক্ষিত জনবল রয়েছে। লজিস্টিক ও প্রয়োজনীয় সরঞ্জমাদি রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের আওতাধীন থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পুলিশ কাজ করবে। শতবর্ষের পুরনো পুলিশ বাহিনী অতীতে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করেছে, আগামীতেও এক সঙ্গে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করবে।

এর আগে, রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন