বিজ্ঞাপন

ভক্তদের সালমান শাহর জন্মদিন পালন

September 19, 2023 | 10:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলা চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহের ৫৩তম জন্মদিন ছিল মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর)। এ দিনটি তার ভক্তদের নিয়ে গঠিত টিম সালমান শাহের তরফ থেকে উদযাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

একটি রেস্তোরাঁয় ভক্তরা এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ উদযাপন করেন। এ সময় তারা তাদের প্রিয় নায়ককে স্মরণ করে একটি কেক কাটেন। আয়োজনটির সঙ্গে যুক্ত ছিলেন সুবীর কৃষ্ণ মজুমদার, মাসুদ রানা নকীব, সোহান প্রমুখ।

নকীব সারাবাংলাকে বলেন, এ মাসটির শুরুতে আমাদের প্রিয় নায়কের মৃত্যুবার্ষিকী ছিল। সে দিন আমরা টিম সালমান শাহের তরফ থেকে তার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল করেছিলাম। আজকের আয়োজনটি ছিল একদম হুট করে। তার প্রতি ভালোবাসা থেকে আমাদের এ আয়োজন।

বিজ্ঞাপন

ক্ষণজন্মা এই নায়কের জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেট জেলার জকিগঞ্জ উপজেলায়। তার পিতার নাম কমর উদ্দিন চৌধুরী ও মাতা নীলা চৌধুরীতার নানা পূর্ব পাকিস্তানের প্রথম চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’-এ অভিনয় করেছিলেন। অভিনয়ে সালমানের আসা নানার কারণেই।

সালমানের পারিবারিক নাম ছিল শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড় ছিলেন। ছোটবেলায় তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ইমন নামে অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেব ১৯৮৬ সালে ছায়ানট থেকে পল্লীগীতিতে পাস করেছিলেন তিনি।

মঈনুল আহসান সাবেরের লেখা ধারাবাহিক ‘পাথর সময়’-এ একটি চরিত্রে অভিনয়ের মাধ্যমে সালমান শাহ’র অভিনয়ে অভিষেক হয়েছিল। পরবর্তীতে আরও বেশকিছু নাটকে অভিনয় করেন। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে তিনি চলচ্চিত্রে আসেন। প্রথম সিনেমাই সালমান শাহ দর্শকের মাঝে ঝড় তোলেন। এ সিনেমার মাধ্যমে চিত্রনায়িকা মৌসুমীও চলচ্চিত্রে আসেন। সালমান-মৌসুমী জুটি অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা পান।

বিজ্ঞাপন

পরবর্তীতে এ জুটি ‘অন্তরে অন্তরে’, ‘দেনমোহর’ সিনেমায় অভিনয় করে বিপুল জনপ্রিয়তা পায়। এরপর শাবনূরের সঙ্গে জুটি বাঁধেন সালমান শাহ। এ জুটিও অসামান্য জনপ্রিয়তা পায়। প্রায় এক ডজন সিনেমায় এ জুটি অভিনয় করেন।

সালমান শাহ অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হলো, ‘তুমি আমার’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘বিচার হবে’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘সুজন সখি’, ‘স্বপ্নের নায়ক’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভেতর আগুন’ ইত্যাদি।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন