বিজ্ঞাপন

সাদিক আবদুল্লাহসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

September 19, 2023 | 10:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া কর্মকর্তার বেতন-ভাতা বন্ধ করে অপর একজনকে অবৈধভাবে নিয়োগ দেওয়ার অভিযোগে বিদায়ী মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে মামলা  হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিসিসির নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদের চুক্তিভিত্তিক কর্মকর্তা শেখ মো. সোয়েব কবির বাদী হয়ে বরিশাল সিনিয়র সহকারী জজ আদালতে মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

সোয়েব কবির বরিশাল সিটি করপোরেশনে নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত ছিলেন। তিনি নগরীর ব্যাপটিস্ট মিশন রোডের বাসিন্দা শেখ মো. শাহাজাহান কবিরের ছেলে।

আদালতের বিচারক মো. হাসিবুল হাসান মামলা গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন বলে বেঞ্চ সহকারী মো. বায়জিদ সাংবাদিকদের জানিয়েছেন।

বিজ্ঞাপন

মামলার অন্য বিবাদীরা হলেন বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা, চুক্তিভিত্তিক নিয়োগ কমিটির সদস্য সচিব, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা ও নেটওয়াকিং ইঞ্জিনিয়ারিং পদে বর্তমানে কর্মরত ওবায়দুর রহমান।

বাদীর আইনজীবী আজাদ রহমান জানিয়েছেন, সোয়েব কবির ২০২১ সালের ৯ মে নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান। কিন্তু ২০২৩ সালের ৪ জানুয়ারি থেকে অজ্ঞাতকারণে তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়া হয়। সম্প্রতি তাকে চাকরিচ্যুত করে একই পদে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়।

গত ১৭ সেপ্টেম্বর বিবাদীদের কার্যালয়ে গিয়ে বেতন-ভাতা দেওয়ার ও অবৈধভাবে নিয়োগ বাতিলের অনুরোধ করেন। কিন্তু বেতন-ভাতা ও নিয়োগ বাতিল করা হবে না বলে তারা জানান। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ভুক্তভোগী কর্মকর্তা আদালতের শরণাপন্ন হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন