বিজ্ঞাপন

একাদশে তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য-সোহান

September 21, 2023 | 2:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। স্বাভাবিকভাবেই বাংলাদেশের একাদশে আজ পরিবর্তনের ছড়াছড়ি।

বিজ্ঞাপন

টানা ক্রিকেটের মধ্যে ছিলেন বাংলাদেশি ক্রিকেটাররা। এদিকে সামনেই বিশ্বকাপ। ফলে দলের নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ। নিয়মিত ক্রিকেটারদের অনুপস্থিতিতে একাদশে জায়গা পেয়েছেন সৌম্য সরকার, নুরুল হাসান সোহানের মতো ক্রিকেটাররা।

দুই অভিজ্ঞ তামিম ইকবাল ও মাহমুদউল্লাহও অনেকদিন পর ফিরেছেন দলে। অবশ্য এই দুজনের ফেরাটা অনুমিতই ছিল। গত মার্চে বাংলাদেশের হয়ে শেষ ম্যাচটা খেলেছিলেন মাহমুদউল্লাহ। তারপর তার জায়গায় তরুণদের খেলিয়েছে টিম ম্যানেজমেন্ট। তরুণরা সেভাবে প্রত্যাশা মেটাতে না পারলে আবারও ডাকা হয়েছে মাহমুদউল্লাহকে। মনে করা হচ্ছে, নিউজিল্যান্ড সিরিজে মোটামুটি পারফর্ম করতে পারলে বিশ্বকাপ স্কোয়াডেও থাকবেন তিনি।

তামিম ইকবাল দলের বাইরে ছিলেন ইনজুরির কারণে। এর মধ্যে অবসর নিয়ে আবার ফিরে আসা এবং ওয়ানডে দলের নেতৃত্বও ছেড়েছেন তামিম। অনেকদিন পর দলে ফেরা তামিমের ওপর বাড়তি নজরই থাকবে।

বিজ্ঞাপন

অভিজ্ঞ মুশফিকুর রহিম বিশ্রামে। তার জায়গায় উইকেটরক্ষক হিসেবে নেওয়া হয়েছে নুরুল হাসান সোহানকে। মিডিল লোয়ার অর্ডারে বাজিয়ে দেখার জন্য দলে নেওয়া হয়েছে সৌম্য সরকারকেও। ২০২২ সালের নভেম্বরে সর্বশেষ বাংলাদেশের হয়ে খেলেছিলেন সৌম্য।

বাংলাদেশ একাদশ: 

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড একাদশ:

ফিন অ্যালেন, উইল ইয়ং, চাদ বোস, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, কোল ম্যাককনচি, ইস সোধি, কাইল জেমিসন, লুকি ফারগুসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে সিরিজের সবগুলো ম্যাচ।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন