বিজ্ঞাপন

মিরপুরে বৃষ্টির লুকোচুরি খেলা

September 21, 2023 | 8:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলছে বৃষ্টির লুকোচুরি খেলা! নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটা খেলতে নেমেছে বাংলাদেশ। কিন্তু বেরসিক বৃষ্টি বাগড়া দিচ্ছে বারবার।

বিজ্ঞাপন

অনেকটা দ্বিতীয় সারির দল নিয়েই বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের আগে বিশ্রাম দিতেই বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটার নেই দলে। নিউজিল্যান্ডও তাদের নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে এই সিরিজে। তবুও উন্মাদনা কিন্তু কমেনি!

আজ প্রথম ওয়ানডেতে দেখা গেল মিরপুর স্টেডিয়াম দর্শক কানায় কানায় পূর্ণ। কিন্তু বৈরি আবহাওয়া সেই উন্মাদনায় জল ঢেলে দিয়েছে বারবার।

ম্যাচের টস হয়েছে দুপুর দেড়টায়। টসের পরপরই হালকা বৃষ্টি নামে। অবশ্য দ্রুতই বৃষ্টি থেমে যায় বলে নির্ধারিত সময়েই খেলা মাঠে গড়িয়েছে। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারেই আবারও বৃষ্টির হানা।

বিজ্ঞাপন

অনেকক্ষণ পর খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আসে ৪২ ওভারে। বেশ ভালোই এগুচ্ছিল ম্যাচ। বাংলাদেশি বোলারদের দাপুটে শুরু থেকেই ধুঁকেছে নিউজিল্যান্ড। মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে কিউইদের ওপর চাপ ধরে রেখেছিলেন।

কিন্তু ৩৪তম ওভারে মোস্তাফিজদের আবারও থামিয়ে দেয় বৃষ্টি। ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলেছিল নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে সেখানেই খেলা থেমে যায়।

একটা ‘বৃষ্টি বৃষ্টি খেলা’ও দেখা গেল তারপর। বৃষ্টি থেমে গেলে তরিঘরি করে মাঠ পরিস্কার করে ফেলেন মাঠকর্মীরা। বিসিবির পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে খেলা শুরুর সময়ও জানিয়ে দেওয়া হয়। খেলা শুরু হওয়ার সব প্রস্তুতি শেষ, খেলোয়াড়রাও নেমে গেছেন মাঠে। ঠিক তখনই আবারও বৃষ্টির হানা।

বিজ্ঞাপন

এরপর বৃষ্টি থামল, আবারও নামল- কয়েকবার এমন হওয়ার পর নামে ঝুম বৃষ্টি। যেটা সহসায় থামার লক্ষণ নেই! মাঠের বোলিং মার্কে পানি জমতে দেখা যাচ্ছে। অর্থাৎ বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডেটা আজ পরিত্যক্ত হওয়ার সম্ভবনাই বেশি।

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে সিরিজের সবগুলো ম্যাচ।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন