বিজ্ঞাপন

পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা, নেই নাসিম শাহ

September 22, 2023 | 2:23 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এশিয়া কাপে কাঁধে চোট পাওয়া দলের অন্যতম সেরা পেসার নাসিম শাহ নেই বিশ্বকাপ দলে। চোটের কারণে নাসিমকে দলের বাইরে থাকতে হবে লম্বা সময়, দলে জায়গা হয়নি সেই কারণেই।

বিজ্ঞাপন

নাসিমের জায়গায় ডাকা হয়েছে অভিজ্ঞ পেসার হাসান আলীকে। পেস অলরাউন্ডার ফাহিম আশরাফের বদলে ডাক পেয়েছেন স্পিন অলরাউন্ডার উসামা মীর।

এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচে কাঁধে চোট পান নাসিম। তার অপেক্ষাতেই মূলত বিশ্বকাপ দল ঘোষণায় সময় নিচ্ছিল পাকিস্তান। শেষ পর্যন্ত নাসিমকে পাওয়াই গেল না।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) লাহোটে দল ঘোষণার সময় প্রধান নির্বাচক ইনজামাম-উল হক বলেন, ‘নাসিম আমাদের প্রধান বোলার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে চোটের কারণে তাকে পাওয়া যাচ্ছে না। (মোহাম্মদ) হাসনাইন আর ইহসানুল্লাহও চোটে ভুগছে। হাসানকে বাছাই করা হয়েছে তার অভিজ্ঞতার কারণে। পাকিস্তানের হয়ে বড় টুর্নামেন্টে ভালো করেছে সে। নাসিমের জায়গায় আমাদের এমন কাউকে দরকার ছিল, যে নতুন বলে বোলিং করতে পারবে। হাসান নতুন ও পুরোনো দুই রকম বলেই ভালো বোলিং করে, একই সঙ্গে টিমম্যানও। ওর উপস্থিতি দলকে শক্তি জোগাবে।’

বিজ্ঞাপন

২৯ বছর বয়সী হাসান আলী পাকিস্তানের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০২২ সালের জুনে। ঘরোয়া ক্রিকেটে তার সম্প্রতি পারফরম্যান্স খুব বেশি ভালো বলা যাবে না। তবে অভিজ্ঞতাই এগিয়ে রেখেছে হাসানকে।

হাসানের সঙ্গে পাকিস্তানের পেস আক্রমণে আছেন শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম। স্পিন বিভাগে শাদাব খান, মোহাম্মদ নাওয়াজদের সঙ্গে যুক্ত হয়েছেন উসামা।

পাকিস্তানের ব্যাটিং ইউনিট অনুমিতই। ফখর জামান, ইমাম-উল হকের সঙ্গে ব্যাকআপ ওপেনার হিসেবে আছেন আবদুল্লাহ শফিক। মিডল অর্ডারে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদের সঙ্গে সৌদ শাকিল, আগা সালমানরা আছেন।

বিজ্ঞাপন

রিজার্ভ দলে আছেন মোহাম্মদ হারিস, আবরার আহমেদ ও জামান খান। পাকিস্তান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৬ অক্টোবর। প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

পাকিস্তান বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, হারিস রউফ, হাসান আলী, শাহিন আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম।

রিজার্ভ: মোহাম্মদ হারিস, আবরার আহমেদ ও জামান খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন