বিজ্ঞাপন

বিপিএলে নেই নাসির, খেলতে পারবেন না ঘরোয়া ক্রিকেট

September 22, 2023 | 7:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার ড্রাফটে নাম নেই নাসির হোসেনের। শুধু বিপিএল নয়, আপাতত কোনো ঘরোয়া ক্রিকেটই খেলতে পারবেন না নাসির। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে আইসিসি। সেই বিষয়টি সুরাহা না হওয়ার পর্যন্ত দেশের কোনো পর্যায়ের ক্রিকেটেই অংশগ্রহণ করতে পারবেন না তিনি।

বিজ্ঞাপন

গত বিপিএলে টুর্নামেন্টের অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন নাসির। ১২ ম্যাচে ৪৫.৭৫ গড়ে ৩৩৬ রান করেছিলেন। ১৪.৬ গড়ে উইকেট নিয়েছিলেন ১৬টি। এবার বিপিএলের ড্রাফটে তার নাম না দেখে কৌতুহল সৃষ্টি হয়। পরে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত ঘরোয়া পর্যায়ের কোনো ক্রিকেটই খেলতে পারবেন না নাসির।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘আমরা তাঁকে বিপিএল ড্রাফটে রাখিনি। আইসিসি ক্লিয়ার না করা পর্যন্ত বাংলাদেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টে সে খেলতে পারবে না।’

সংযুক্ত আরব আমিরাতের অবুধাবিতের আবুধাবি টি-টেন লিগে দুর্নীতির অভিযোগ উঠেছে নাসিরের বিরুদ্ধে। ২০২১ সালের টুর্নামেন্টের ম্যাচে দুর্নীতির চেষ্টা করা হয়েছিল এমন অভিযোগ উঠেছে। নাসিরসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ এনেছে আইসিসি। গত ১৯ সেপ্টেম্বর এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে আইসিসি।

বিজ্ঞাপন

নাসিরের বিরুদ্ধে অভিযোগ, ৭৫০ ডলার মূল্যের একটি উপহার পেয়েছিন তিনি। কিন্তু কে তাকে এই গিফট দিয়েছেন এবং ম্যাচ গড়াপেটার জন্য দিয়েছেন কিনা সে বিষয়ে তদন্ত কর্মকর্তাকে সদুত্তর দিতে পারেননি নাসির।

এছাড়া ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও দুর্নীতি দমন ইউনিটকে না জানানো কিংবা বিষয়টি গোপন করার অভিযোগও আনা হয়েছে তার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন