বিজ্ঞাপন

বিপিএলের ড্রাফটে দেশি ক্রিকেটার ২০৩ জন, সর্বোচ্চ দাম মুশফিকের

September 22, 2023 | 8:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগামী বিপিএলের প্লেয়ার ড্রাফটে রাখা হয়েছে বাংলাদেশের ২০৩ ক্রিকেটারকে। ৭টি শ্রেণিতে ভাগ করা হয়েছে ২০৩ ক্রিকেটারকে। ‘এ’ শ্রেণির ক্রিকেটারদের পারিশ্রমিক গতবারের মতোই ৮০ লাখ টাকা। সবার নিচে ‘জি’ শ্রেণির ক্রিকেটারদের মূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

‘এ’ শ্রেণিতে একজনই আছেন, মুশফিকুর রহিম। অর্থাৎ আগামী বিপিএল মুশফিকের দাম ৮০ লাখ টাকা। উল্লেখ্য, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মাশরাফি বিন মুর্তজা, লিটন দাস, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমানদের আগেই সরাসরি চুক্তিতে কিনে নিয়েছে দলগুলো। সিনিয়রদের মধ্যে ড্রাফটে নাম আছে কেবল মুশফিকের।

৫০ লাখ টাকার ‘বি’ শ্রেণিতে আছেন চারজন ক্রিকেটার। তারা হলেন- আফিফ হোসেন ধ্রুব, ইমরুল কায়েস, রনি তালুকদার ও ইবাদত হোসেন চৌধুরী।

মোহাম্মদ সাইফউদ্দিন, ইয়াসির আলী রাব্বিসহ ১৮জন ক্রিকেটার আছেন ‘সি’ ক্যাটাগরিতে। ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারদের মূল্য ৩০ লাখ টাকা।

বিজ্ঞাপন

‘ডি’ ক্যাটাগরির মূল্য ২০ লাখ টাকা। আবু জায়েদ চৌধুরী রাহী, তানজিদ হাসান তামিমসহ ৩১জন আছেন এই ক্যাটাগরিতে। সবচেয়ে বেশি ‘ই’ ক্যাটাগরিতে আছেন ৭৫ জন ক্রিকেটার। মোহাম্মদ আশরাফুলের জায়গা হয়েছে এই ক্যাটাগরিতে। এছাড়া ‘এফ’ ক্যাটাগরিতে ২৯ জন, ‘জি’ ক্যাটাগরিতে আছেন ৪৫ জন।

আগামী ২৪ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে বিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে।  এবার বিপিএল হবে সাত দলের। সাতটি দল হলো- দুর্দান্ত ঢাকা, কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন