বিজ্ঞাপন

জামিন নিতে এসে বিজিবি সদস্য কারাগারে

September 23, 2023 | 3:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলায় বিজিবি সদস্য আব্দুল মোতালেবের (৩৫) জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। জমি নিয়ে বিরোধের জেরে চাচাতো ভাইকে মারধর ও অস্ত্র দিয়ে কুপিয়ে জখম ও হত্যার অভিযোগে দায়ের করা মামলার আসামি তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিত্যানন্দ সরকার তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

আব্দুল মোতালেব সদর উপজেলার ঘনিমহেশপুর ধনিপাড়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে। তিনি বিজিবির রংপুর রিজিওনাল অফিসে কম্পিউটার অপারেটর পদে কর্মরত আছেন।

মামলা সূত্রে জানা যায়, আব্দুল মোতালেব বিজিবির রংপুর রিজিওনাল অফিসে কম্পিউটার অপারেটর পদে কর্মরত আছেন। তিনি চলতি বছরের গত ১৪ জুলাই সকালে অফিসে ছুটি না নিয়ে গ্রামের বাড়ি রুহিয়া ইউনিয়নের ঘনিমহেশপুর গ্রামে আসেন। তার বাবা-মার সঙ্গে পরামর্শ করে বাড়ি থেকে বেরিয়ে পড়েন। এরপর তিনি প্রতিবেশি সাদেকুল ইসলাম নামে এক যুবকের সহায়তায় চাচাত ভাই রবিউল ইসলামকে বাড়ির সামনে ডেকে নেয়। রবিউল সরল মনে সেখানে গেলে বিজিবি সদস্য মোতালেব বাঁশের লাঠি দিয়ে তাকে এলোপাথাড়ি মারপিট করে এবং তাকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করে। এ সময় রবিউল চিৎকার করলে ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আবারও আঘাত করেন মোতালেব। তার পিতা আব্দুল জব্বারও রবিউলের উপর হামলা চালায়।

বিজ্ঞাপন

পরে স্থানীয়রা রবিউলকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিস্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় রবিউল ইসলাম বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত বাদীর অভিযোগটি আমলে নিয়ে এজাহার হিসেবে গণ্য করতে রুহিয়া থানার ওসিকে নির্দেশ দেন। পুলিশ যথারীতি মামলা রুজু করে তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে।

এদিকে বিজিবি আব্দুল মোতালেব গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। আদালত দীর্ঘ শুনানি শেষে তার জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআইবি/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন