বিজ্ঞাপন

ভোলায় ঘুমন্ত ২ বোনের ওপর অ্যাসিড নিক্ষেপ

May 15, 2018 | 4:55 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ভোলা: ভোলার সদর উপজেলায় ঘুমন্ত দুই বোনের ওপর অ্যাসিড ছুড়ে চোখ ও মুখসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে দিয়েছে বখাটে যুবক। অ্যাসিড আক্রান্তরা হলেন তানজিম আক্তার (১৬) ও তার আট বছর বয়সী বোন মারজিয়া।

সোমবার (১৪ মে) গভীর রাতে উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের খুশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা দুই বোন ওই এলাকার মো. হেলাল ঢ়াড়ির মেয়ে। এ ঘটনায় মঙ্গলবার (১৫ মে) দুই জনকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

আহতদের স্বজনরা জানান, হেলাল ঢ়াড়ির ৩ মেয়ের মধ্যে তানজিম আক্তার মালা ও মারজিয়া রাতের খাবার খেয়ে একসঙ্গে ঘুমাতে যায়। রাত ২ টার দিকে তাদের আরেক বোন মাহিকে টয়লেট করাতে বাইরে নিয়ে যায়। এ সুযোগে ঘরের দরজা খোলা পেয়ে অ্যাসিড ছুড়ে পালিয়ে যায়।

এতে তানজিমা আক্তার মালার মুখমণ্ডল, দুই চোখসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে যায়। এ ছাড়াও তার পাশে ঘুমন্ত ছোট বোন মারজিয়ার হাত ও পেটসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। এ সময় তাদের চিৎকার শুনে পরিবারের সদস্যরা গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে রাতেই ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। তাদের পরিস্থিতি অবনতি হওয়ায় মঙ্গলবার দুপুরে ভোলা থেকে বরিশালে পাঠানো হয়েছে।

স্বজনরা আরও জানান, ছাত্রী তানজিমা আক্তার মালা এ বছর উত্তর দিঘলদী ইউনিয়নের বালিয়া গ্রামের আবদুল মান্নান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় এ- গ্রেডে পেয়ে পাশ করেছে।

বিজ্ঞাপন

পরিবারের অভিযোগ, রাজিব নামের এক বখাটে তানজিম আক্তার মালাকে প্রেমের প্রস্তাব দিলে মালা তা প্রত্যাখ্যান করে। তার পর থেকে ওই বখাটে মালাকে মোবাইলে উত্যক্ত করে আসছিলো। তাদের ধারণা বখাটে যুবক রাজিবই মালার উপর অ্যাসিড নিক্ষেপ করেছে। এ ছাড়া আহত মেয়েকে উদ্ধার করতে গিয়ে তাদের মায়ের হাতেও অ্যাসিড লেগে ঝলসে গেছে।

ভোলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তৈয়বুর রহমান জানান, আহত তানজিমের বাম চোখের অবস্থা গুরুতর। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. মোকতার হোসেন বলেন, এ ঘটনায় সকালে ইউসুব ও রাজিবের পিতাকে পুলিশ আটক করেছে। বাকিদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যহত রয়েছে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন