বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নানা আয়োজনে শিল্পকলা একাডেমি

September 28, 2023 | 2:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর একাডেমির জাতীয় চিত্রশালার ২ ও ৪ নং গ্যালারীতে চলছে এই প্রদর্শনী।

বিজ্ঞাপন

২৭ সেপ্টেম্বর (বুধবার) বিকেল ৪টায় অর্ধশত শিশু-কিশোর শিল্পীদের নিয়ে চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সময় উপস্থিত ছিলেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। প্রদর্শনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপর অঙ্কিত ২১০টি চিত্রকর্ম রয়েছে। জনসাধারণের জন্য উন্মুক্ত এই প্রদর্শনী চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

এছাড়াও বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে বরেণ্য চিত্রশিল্পীদের অংশগ্রহণে ‘উন্নয়নের চারুশিল্প’ শীর্ষক আর্টক্যাম্পের আয়োজন করা হয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষ্যে একাডেমির চত্বরে সর্ববৃহৎ প্রতিকৃতি প্রদর্শীত হবে। প্রতিকৃতিটি ৫৩ ফিট দৈর্ঘ্য ও ৩৮ ফিট প্রস্থ। সর্ববৃহৎ এই প্রতিকৃতি প্রদর্শীত হবে আগামী ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

একাডেমির সংবাদ বিজ্ঞপ্তিতে আরও শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র রচিত গ্রন্থাবলী নিয়ে পাঠচক্র। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের ব্যবস্থাপনায় এই পাঠচক্রে প্রায় ১০০জন পাঠক অংশগ্রহণ করবেন। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এই পাঠচক্রে প্রধান আলোচক হিসেবে থাকবেন কথা সাহিত্যিক আনিসুল হক। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রচিত গ্রন্থাবলী নিয়ে আনিসুল হক এবং শিশু পাঠকগণ মত বিনিময় করবেন। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্ববধান এবং সঞ্চালনায় থাকবেন গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক জ্যোতিকা পাল জ্যোতি। এছাড়াও বিকেল সাড়ে ৪টায় একাডেমির নাট্যশালার গেইট এর সামনে থেকে বের করা হবে শোভাযাত্রা এবং বিকাল ৫টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক পরিবেশনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন