বিজ্ঞাপন

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক নির্যাতন— ৬ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

October 1, 2023 | 4:45 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: সংবাদ প্রকাশ করায় এক সাংবাদিককে নির্যাতনের ঘটনায় ঢাকা কলেজ ছাত্রলীগের ছয়জন কর্মীকে বহিষ্কার করা হয়েছে। নির্যাতনের ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থের সই করা এক বিজ্ঞপ্তিতে ঢাকা কলেজ এই ছয় কর্মীকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন— রাউফুর রহমান সোহেল, এ বি এম আলামিন, সজীব আহসান, আবরার হোসাইন সাগর, সৈয়দ আব্দুল্লাহ শুভ ও ফাহমিদ হাসান পলাশ।

এর আগে, গত বৃহস্পতিবার রাতে কলেজের শহিদ মো. ফরহাদ হোসেন ছাত্রাবাসে বাংলা ট্রিবিউনের প্রতিনিধি ওবাইদুর সাঈদকে জেরা ও নির্যাতন করে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বিজ্ঞাপন

জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের নেতা রাউফুর রহমান সোহেলের অনুসারী আল আমিন, সজীব আহমেদ, সাগর ও ইকরাম ঢাকা কলেজে প্রতিদিনের ক্যাম্পাস নিউজ পোর্টালের প্রতিনিধি ফয়সাল আহমেদকে মারধর করেন। এ বিষয়ে সংবাদ প্রকাশ করায় গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর রাউফুর সোহেল তার অনুসারীদের নিয়ে বাংলা ট্রিবিউনের কলেজ প্রতিনিধি ওবাইদুরকে মারধর করেন। মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ঘেঁটে দেখেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। সাংবাদিক ফয়সালকে নির্যাতনের তথ্য কোথায় দিয়েছেন, তা খুঁজে দেখে ওবাইদুরকে লাঠি দিয়ে মারধর করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে ওবাইদুরের স্বজনরা এসে ছাত্রলীগ নেতাদের হাত থেকে তাকে উদ্ধার করে নিয়ে যান।

এদিকে, নির্যাতনের ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ। ভূগোল ও পরিবেশ বিভাগের প্রধান অধ্যাপক এ কে এম ইলিয়াসকে আহ্বায়ক করে এই কমিটি গঠিন করা হয়। কমিটিকে আগামী ৪ অক্টোবরের মধ্যে রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

অধ্যাপক ইউসুফ বলেন, ‘আমরা ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটিকে আগামী ৪ অক্টোবর রিপোর্ট দিতে বলা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন