বিজ্ঞাপন

স্বাগতিক ভারত নয়, বিশ্বকাপ ইংল্যান্ডের হাতে দেখছেন গাভাস্কার

October 1, 2023 | 7:37 pm

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত ফর্মে রয়েছে গোটা ভারতীয় দল। অভিজ্ঞ আর তরুণদের সংমিশ্রণে দারুণ এক দলও সাজিয়ে স্বাগতিকরা। আর তাই তো ২০১১ সালের পর আবারও ওয়ানডে বিশ্বকাপের আসর ঘরের মাঠে তাই শিরোপা জয়ের পাল্লাও তাদের দিকেই বেশি ভারী। সদ্যই এশিয়া কাপ জয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজও জিতেছে ভারত। তবুও বিশ্বকাপের শিরোপা জয়ের দৌড়ে ভারত নয় দেশটির কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার এগিয়ে রাখলেন ইংল্যান্ডকে।

বিজ্ঞাপন

বিরাট কোহলি-রোহিত শর্মা থেকে শুরু করে শুভমান গিল কিংবা লোকেশ রাহুলরা ফর্মের তুঙ্গেই আছেন। সদ্য শেষ হওয়া এশিয়া কাপে কেবল ভারতীয় এই ব্যাটারদের দাপটই নয়, সেই সঙ্গে পেসারদের দাপটও দেখেছে গোট বিশ্ব। মোহাম্মদ সিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে এশিয়া কাপের ফাইনাল একপেশে হয়ে যায়। এছাড়া বল হাতে যেন তোপ ছুঁড়েছেন জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামিও। তাই তো এবার ভারতের ব্যাটিং লাইন আপের সঙ্গে তাল মিলিয়ে লড়াই চালাচ্ছে বোলিং ইউনিটও।

তবে ভারতের বিশ্বকাপজয়ী কিংবদন্তি সুনীল গাভাস্কার বিশ্বকাপ শিরোপা ইংল্যান্ডের হাতে দেখছেন। এবার বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়নের তকমা নিয়ে এসেছে ইংলিশরা। গতবারের মতো এবারের দলেও দারুণ সমন্বয় আছে। গাভাস্কার ইংল্যান্ডকে এগিয়ে রাখছেন এ জন্য, ‘বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডই বিশ্বকাপে ফেভারিট। কারণ, তাদের টপ অর্ডার আসলে পুরো ব্যাটিং অর্ডারেই ওই ধরনের (সেরা মানের) প্রতিভা আছে।

অবসর ভেঙে আবারও ওয়ানডে ক্রিকেটে ফিরেছেন বেন স্টোকস। আর তাতে ইংলিশদের শক্তি বেড়েছে কয়েকগুণ। গেল বিশ্বকাপের ফাইনাল অনেকটা একা হাতেই জিতিয়েছিলেন এই অলরাউন্ডার। তার ফেরাতে তাই এবার বাড়তি আত্মবিশ্বাস ইংলিশ দলে। গাভাস্কার বলেন, ‘তাদের দলে আছে দুই-তিনজন বিশ্বমানের অলরাউন্ডারও, যারা ব্যাট বা বল হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। তাদের বোলিং লাইনআপও খুব ভালো, অভিজ্ঞ বোলিং লাইনআপ। এই মুহূর্তে তাই আমার কাছে তারাই ফেভারিট।’

বিজ্ঞাপন

এদিকে স্টার স্পোর্টসের অনুষ্ঠানে গাভাস্কারের সঙ্গে থাকা ইরফান পাঠানের বাজির ঘোড়া নিজ দেশ ভারতই।

তিনি বলেন, ‘আমার ধারণা, ভারতই নিশ্চিতভাবে অন্যতম ফেভারিট। গত কয়েকটি সিরিজে, বিশেষ করে এশিয়া কাপ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত দারুণ খেলেছে। ঘরের মাঠে তারা দুর্দান্ত দল। আমি মনে করি, ভারত (বিশ্বকাপ জয়ের জন্য প্রয়োজনীয়) সব বাক্সেই টিক চিহ্ন দিচ্ছে।’

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন