বিজ্ঞাপন

দুরন্তপনার ৬ বছর!

October 3, 2023 | 2:55 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

শিশুদের গড়ে তোলার চমৎকার একটি উপায় হলো তাদেরকে বিনোদনের মাধ্যমে নতুন কিছু জানানো। সেই উদ্দেশ্য থেকে ‘দুরন্ত টিভি’র যাত্রা শুরু হয় ২০১৭ সালের ৫ অক্টোবর। খুব অল্প সময়েই শিশু মনে স্থান করে নিয়ে ৬ বছর পেরিয়ে এবার ৭ বছরে পদার্পণ করতে চলেছে চ্যানেলটি।

বিজ্ঞাপন

‘দুরন্ত টিভি’র অনুুষ্ঠান এমনভাবে তৈরি, যা শিশুদের আনন্দ দেওয়ার পাশাপাশি দেশাত্ববোধ, মুক্তিযুদ্ধ এবং নিজস্ব সংস্কৃতির ছোঁয়ায় বেড়ে উঠতে সাহায্য করে। পাশাপাশি পাপেট-শো, লাইফস্টাইল প্রোগ্রাম, শিশুদের সৃজনশীলতা বিকাশের গুরুত্বপূর্ণ বিষয় যেমন- ছবি আঁকা, গান শেখা, নাচ শেখা, ক্রাফটিং, ব্যায়াম, আত্মরক্ষার কৌশল, ভাষার ব্যবহার, বিজ্ঞানের খুঁটিনাটি, দলগত কাজের মানসিকতা তৈরি, গল্প বলা, আবৃত্তি, ভ্রমণ থেকে শুরু করে যাদু প্রদর্শনী, কুইজ শো, সেইসাথে বাংলায় ভাষান্তরিত বিদেশী বিভিন্ন অ্যানিমেটেড চলচ্চিত্র ও কার্টুন প্রচার করে যাচ্ছে এই চ্যানেলটি।

দুরন্ত টিভিতে প্রতি তিন মাসে একটি সিজন ধরে অনুষ্ঠান সম্প্রচার করা হয়। ৬ বছরে ২৪টি সিজন পেরিয়ে ‘দুরন্ত টিভি’ এখন ২৫তম সিজনের পথে। এই পথচলায় চ্যানেলটির অন্যতম অর্জন এর নিজস্ব কার্টুন সিরিজ ‘কুটু ভুটু’। তাদের তৈরি প্রথম কার্টুন সিরিজটি সম্প্রচার শুরু হচ্ছে ০৩ নভেম্বর (মঙ্গলবার) থেকে।

শিশুতোষ এই চ্যানেলটির নিয়মিত দর্শকদের এক অভিভাবকের মন্তব্য, ‘আমার বাসায় শিশুদের পড়াশোনার ফাঁকে সবসময় দুরন্ত টিভি-ই চলে। এতে দেখা যাচ্ছে সন্তানের সাথে সাথে আমরা বড়রাও জানতে পারছি অজানা অনেক কিছু। দুরন্ত টিভি আমাদের নির্ভরতার জায়গা, তাই আমরা সন্তানদের নিয়ে নিশ্চিন্ত থাকি যে তারা একটি সুন্দর বিনোদনের মাধ্যম পেয়েছে এবং প্রতিনিয়ত দারুণ কিছু জানছে। আমার মনে হয় শিশুরা যখন দুরন্ত টিভি দেখে তখন প্রতিটা শিশুই যেন নিজেদের দেখতে পায় দুরন্ত টিভির পর্দায়। আর আমরাও ফিরে যাই আমাদের স্বপ্নময় শৈশবে।’

বিজ্ঞাপন

শিশুমনে বিস্ময়, কৌতুহল আর আনন্দ সৃষ্টি, তাদের ইতিবাচক মানসিকতায় পরিণত হয়ে ওঠার আনন্দময় পরিবেশ তৈরি এবং তার মাধ্যমে তাদের একটি সুন্দর পৃথিবীর স্বপ্ন উপহার দেওয়াই যেন দুরন্ত টিভির লক্ষ্য।

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন