বিজ্ঞাপন

মন্দিরে পুরোহিতকে মারধর, বিএনপি নেতা বাবা-ছেলের বিরুদ্ধে মামলা

October 3, 2023 | 8:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারীতে প্রাচীন মন্দির পুণ্ডরীক ধামের পুরোহিতদের ওপর হামলার অভিযোগে বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও তার ছেলের বিরুদ্ধে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২ অক্টোবর) রাতে হাটহাজারী থানায় পুণ্ডরীক ধামের পূজারী রুবেল দাশ মামলাটি করেন।

মীর মোহাম্মদ নাছির উদ্দিন (৭০) বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও সাবেক প্রতিমন্ত্রী। তার ছেলে মীর মোহাম্মদ হেলাল উদ্দিন (৪২) দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

এ ছাড়া মামলায় নুরুল ইসলাম (৬০) নামে আরও একজনকে আসামি করা হয়েছে, যিনি মীর নাছিরের মালিকানাধীন জায়গার তত্ত্বাবধায়কের দায়িত্বে আছেন।

বিজ্ঞাপন

মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার (২ অক্টোবর) সকালে মীর নাছির ও মীর হেলালের নির্দেশে নুরুল ইসলামসহ চার-পাঁচজন পুণ্ডরীক ধামের লক্ষ্মী জনার্দ্দন পুকুরে অবৈধভাবে ঢুকে ৫০ হাজার টাকার মাছ চুরি করে নিয়ে যার। এ সময় তারা মন্দিরের মালিকানাধীন একটি সেচ পাম্প ভাঙচুর করেন।

মন্দিরের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণদাস ব্রহ্মচারী খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে নুরুল ইসলাম তাকে সজোরে ধাক্কা দেন। মন্দিরের অন্য পূজারীরা তাকে বাঁচাতে এগিয়ে গেলে তাদেরও মারধর করা হয়।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘মন্দিরে একটি পুকুর আছে। তার দখল নিয়ে আগেও একটি মামলা হয়েছে। এ নিয়ে গতকাল (সোমবার) দুপুরে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়। রাতে মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন