বিজ্ঞাপন

‘আমরা এমন কী করেছি যে আস্থায় যেতেই পারছি না’

October 4, 2023 | 3:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, আমরা যেটাই করছি, সেটাই নাকি লোক দেখানো। সেটাই নাকি উদ্দেশ্যপ্রণোদিতভাবে করছি। আমরা এ পর্যন্ত এই দেড় বছরে এমন কী কাজ করেছি? যে আমরা আস্থায় যেতেই পারছি না। আমাদের ওপর আস্থা আনাই যাচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, সবার কাছে সবিনয়ে প্রশ্ন রাখতে চাই, কেন আমরা আস্থায় যেতে পারছি না, আস্থায় নেওয়াই যাচ্ছে না। কী এমন করেছি, এটা আমার জানার একটা আকুলতা।

বুধবার (৪ অক্টোবর) নির্বাচন ভবনে আয়োজিত ‘অবাধ ভোটাধিকার: প্রার্থী ও পোলিং এজেন্টের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, শুদ্ধ ভোটার তালিকা, অবাধ নির্বাচন, এটিই মূলত নির্বাচন কমিশনের (ইসি) কাজ। জনগণ যাদের চাইবে, তারা নির্বাচিত হবেন। এ নিয়ে আমাদের কোনো কথা নেই। আমাদের কোনো সমস্যাও নেই। প্রসঙ্গক্রমে আমাদের রাজনৈতিক বলয় অন্য রকম হয়ে গেছে। এরই ডালপালা হিসেবে সবাই বলছে, ইসি কেন সবাইকে নির্বাচনে আনার দায়িত্ব নিচ্ছে না! আমি বলতে চাই দায়িত্বটা আসলে আমাদের না।

বিজ্ঞাপন

রাশেদা সুলতানা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছি। আমরা দলগুলোকে নিয়ে বসেছিলাম। আমরা সংলাপ করেছি। যারা আসছে না, তাদেরও আমরা একাধিকবার ডেকেছি। সিইসি ব্যক্তিগতভাবেও চিঠি দিয়েছিলেন। তারা কিন্তু আসেনি।

তিনি বলেন, এখন আস্থা নেই। আস্থায় আনারও একটা বিষয় আছে। যারা এ রকম বলছেন ইসির মোটেই সদিচ্ছা নেই একটি অংশগ্রহণমূলক নির্বাচন হোক, আমি বলব এই ধারণা অমূলক।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন