বিজ্ঞাপন

মালয়েশিয়ার বিপক্ষে ঘাম ঝড়ানো জয়ে সেমিতে বাংলাদেশ

October 4, 2023 | 3:40 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে মালয়েশিয়ার প্রয়োজন ছিল মাত্র ৫ রান। হাতে তিন উইকেট। বাংলাদেশ লজ্জার এক পরাজয়ের একদম কাছাকাছি। শেষ পর্যন্ত আফিফ হোসেন ধ্রুব অবশ্য ‘লজ্জা’ থেকে বাঁচিয়েছেন। শেষ ওভারে মাত্র ২ রান খরচ করে বাংলাদেশকে ২ রানের জয় এনে দিয়েছেন আফিফ।

বিজ্ঞাপন

এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার বিপক্ষে ২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এবারের এশিয়ান গেমছে বেশ শক্ত দলই পাঠিয়েছে বাংলাদেশ। আফিফ হোসেন ধ্রুব, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলি রাব্বিসহ জাতীয় দলে খেলা বেশ কয়েকজন ক্রিকেটার আছেন দলে। তবু প্রথম ম্যাচে মালয়েশিয়ার মতো দলের বিপক্ষে জিততেই ঘাম ছুটে গেল!

আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। পরে ২০ ওভারে ১১৪ রানে থেমেছে মালয়েশিয়া। ২ রানের জয়ে টুর্নাামেন্টের সেমিফাইনাল নিশ্চিত হলো বাংলাদেশ দলের।

বুধবার (৪ অক্টোবর) চীনের জিজিয়াং বিশ্ববিদ্যালয় মাঠে বাংলাদেশের ব্যাটিংটা হয়েছে বড্ডেই বাজে। আগে ব্যাটিং করতে নেমে দলীয় ৩ রানের মধ্যেই দুই ওপেনার পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয় ও তিনে নামা জাকির হাসান আউট হয়েছেন।

বিজ্ঞাপন

টপ অর্ডার ধসে পরলেও মিডল অর্ডারে বড় বড় নামই ছিল। মিডল অর্ডারে অধিনায়ক সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, শাহাদাত হোসেন দিপু ও জাকের আলীর মতো নাম ছিল। তারও খুব ভালো করতে পারেননি।

সাইফ হাসান ৫০ রান করেছেন তবে বল খেলেছেন ৫২টি। ধস ঠেকাতে ইনিংসের শুরুতে রয়েসয়ে খেলেছেন সাইফ। তবে রান বাড়িয়ে নিতে পারেননি পরে সেট হয়েও। আফিফ হোসেন ধ্রুব ১৪ বলে ২৩ রান করে ফিরেছেন। শাহাদাত হোসেন ২৬ বলে ২১ ও জাকের আলি ১৪ বলে ১৪ রান করলে ১১৬ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ।

পরে মালয়েশিয়ার মতো বাংলাদেশের বোলিংয়ের শুরুটাও হয়েছে দুর্দান্ত। ১৮ রানে তিন উইকেট তুলে নিয়ে মালয়েশিয়াকে শুরুতেই ভড়কে দেয় বাংলাদেশ। তবে মিডল অর্ডারে বীরানদিপ সিং দাঁড়িয়ে যান দুর্দান্তভাবে। ৩৯ বল খেলে ৩টি চার ৪টি ছয়ে ৫২ রানের ঝকঝকে এক ইনিংস খেলে মালয়েশিয়াকে জয়ের রাস্তাতেই রেখেছিলেন তিনি।

বিজ্ঞাপন

৫২ রান করা বীরানদিপ আফিফ হোসেনের বলে ফিরলে ম্যাচে ফিরে বাংলাদেশ। শেষ দিকে আইনুল হাফিজের ১৩ বলে ১৪ রানের ইনিংসটিও বিপদের আভাস দিচ্ছিল বাংলাদেশকে। তবে দুর্দান্ত বোলিং করা আফিফের বিপক্ষে শেষ ওভারে হিসেব মিলাতে পারেনি মালয়েশিয়া।

আফিফ ৪ ওভার বোলিং করে মাত্র ১১ রান খেলে ৩টি উইকেট নেন। ৩ ওভারে ১৪ রান খরচায় তিন উইকেট নিয়েছেন পেসার রিপন মণ্ডল।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন