বিজ্ঞাপন

‘পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা হবে’

October 5, 2023 | 3:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুমিল্লা: পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে কুমিল্লার কালা খন্দকার ফিলিং স্টেশনের সামনে আয়োজিত রোড মার্চপূর্ব সমাবেশে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির এক দফার দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এই রোড মার্চ করছে বিএনপি। রোডমার্চটি ফেনী হয়ে চট্টগ্রামে গিয়ে শেষ হবে।

মির্জা ফখরুল বলেন, ‘এই রোড মার্চের মধ্য দিয়ে আমরা সরকারকে সাফ জানিয়ে দিচ্ছি, এখনও সময় আছে পদত্যাগ করেন, সংসদ বিলুপ্ত করে দেন এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দেন, নতুন নির্বাচন কমিশন গঠন করে নতুন নির্বাচনের ব্যবস্থা করেন। অন্যথায় জনগণ জানে কী করে স্বৈরাচার সরকারকে সরাতে হয়। সেজন্য জনগণ আজকে রাস্তায় নেমেছে। পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা হবে।’

বিজ্ঞাপন

দলীয় নেতা-কর্মীর উদ্দেশে তিনি বলেন, ‘রাজপথ দখল করে রাখতে হবে। শান্তিপূর্ণভাবে দখলে রাখতে হবে। ভবিষ্যতে যদি বাঁচতে চান, দেশকে যদি রক্ষা করতে চান, দেশকে যদি মুক্ত করতে চান আমাদের হাতে কোনো বিকল্প নাই। এই জগদ্দলকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা ছাড়া আমাদের হাতে কোনো বিকল্প নাই। আর কাল বিলম্ব নয়, আমাদেরকে জেগে উঠতে হবে, মানুষকে জাগিয়ে তুলতে হবে এবং রাজপথ দখল করতে হবে। আসুন, সরকার পতনের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি।’

রূপপুর প্রকল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘রূপপুর পারমানবিক বিদ্যুত প্রকল্পের জন্য ইউরিনিয়াম নিয়ে আসছে। আজকে এর উদ্বোধন হচ্ছে। ইউরোনিয়াম হচ্ছে ভয়ংকর ভয়াবহ সেই কেমিক্যাল, যে কেমিক্যাল যদি ব্লাস্ট করে তাহলে মাইলের পর মাইল ধবংস হয়ে যায়। বছরের পর বছর, প্রজন্মের পর প্রজন্মের মানুষের ওপর তার বিরূপ প্রতিক্রিয়া হয়, মানুষ ক্ষতির মুখে পড়ে।’

‘চেরোনোবিলে এরকম বিস্ফোরণ ঘটেছিল সেখানে মাইলের পর মাইল মানুষ ধবংসের মুখে পড়েছিল। আজকে কোনো রকমের নিরাপত্তা ব্যবস্থা না রেখে এই সরকার শুধুমাত্র চুরি করার জন্য দুর্নীতির করার জন্য এই প্রকল্প করেছে, যেটাতে সাধারণ মানুষ কোনো উপকার পাচ্ছে না’— বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

কুমিল্লা দক্ষিণ জেলার আহ্বায়ক আমিনুর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের হাসান জাফির তুহিনসহ অনান্যরা।

গত ২১ সেপ্টেম্বর সিলেট বিভাগ থেকে বিএনপি রোড মার্চ শুরু করে। এরপর ২৩ মার্চ বরিশাল বিভাগ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগ, ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ বিভাগ ও ৩ অক্টোবর ফরিদুর বিভাগে রোড মার্চ করে। কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোড মার্চের মধ্য দিয়ে ৬টি রোড মার্চ কর্মসূচি শেষ করতে যাচ্ছে বিএনপি।

সারাবাংলা/এজেড/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন