বিজ্ঞাপন

রোডমার্চের সমাবেশে আসার পথে বিএনপির গাড়িবহরে হামলা

October 5, 2023 | 9:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : রোডমার্চ পরবর্তী সমাবেশে যোগ দিতে আসার পথে চট্টগ্রামের চন্দনাইশে বিএনপির গাড়িবহরে অতর্কিত হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। বিএনপি হামলার জন্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের দায়ী করেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া এলাকায় কয়েক দফা হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে বিএনপি নেতাকর্মীদের বহনকারী গাড়িগুলো এগিয়ে দেয়। এসময় মহাসড়কে যানজট সৃষ্টি হয়।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘কক্সবাজার জেলা, বান্দরবান এবং লোহাগাড়া উপজেলা থেকে বেশ কয়েকটি বাস, মিনিট্রাক ও মাইক্রোবাস শহরের দিকে যাচ্ছিল। গাড়িগুলোর সামনে বিএনপির ব্যানার ছিল। সেখানে কে বা কারা অতর্কিতে গিয়ে হামলা করে। বেশ কয়েকটি গাড়িও ভাংচুর করা হয়। খবর পেয়ে আমরা দ্রুত সেখানে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। আমরা বিএনপি নেতাকর্মীদের বহনকারী গাড়িগুলোকে চন্দনাইশ থানা এলাকা পার করে দিয়েছি।’

হামলায় কেউ আহত হয়েছেন কি না জানতে চাইলে ওসি বলেন, ‘ভাঙ্গা কাচের টুকরোর আঘাতে কয়েকজন আহত হয়েছেন। ১০-১৫ জন হতে পারে।’

বিজ্ঞাপন

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে সমাবেশে উপস্থিত সাংবাদিকদের জানানো হয়েছে, হামলায় বান্দরবান, কক্সবাজার ও দক্ষিণ চট্টগ্রামের ৩০ জনেরও বেশি নেতাকর্মী আহত হয়েছেন। তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। তবে হামলার পরও নেতাকর্মীরা সমাবেশে যোগ দিয়েছেন। হামলায় আহতদের নাম-পরিচয় জানাতে পারেননি বিএনপি নেতারা।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান সারাবাংলাকে জানিয়েছেন, রোডমার্চ পরবর্তী সমাবেশে যোগ দিতে আসার পথে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রকাশ্যে বিএনপি নেতাকর্মীদের গাড়িবহরে হামলা করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া খন্দকার ফুড গ্যালারি মাঠে বিএনপির রোডমার্চের উদ্বোধনী সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখান থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন্দ্রীয় নেতাদের নিয়ে ফেনী, মীরসরাই, সীতাকুণ্ড হয়ে চট্টগ্রামে পৌঁছাবেন।

বিজ্ঞাপন

এদিকে দুপুর আড়াইটা থেকে নগরীর নুর আহমদ সড়কে দলীয় কার্যালয় নাসিমন ভবনের দক্ষিণে বানানো ভ্রাম্যমাণ মঞ্চে শুরু হয়েছে সমাবেশ। সরকার পতনের একদফা দাবিতে এ সমাবেশে মির্জা ফখরুল প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

সারাবাংলা/আরডি/একে  

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন