বিজ্ঞাপন

তামিম প্রশ্নে হাথুরুসিংহে বললেন ‘অদ্ভূত’

October 6, 2023 | 3:29 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শেষ মুহূর্তে এসে বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে বাদ পরেছেন তামিম ইকবাল। তাতে যে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে তা এখনো বিদ্যামান। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে সংবাদ সম্মেলনে এলেও উঠল সেই প্রসঙ্গ। জবাবে শ্রীলংকান এই কোচ বলেছেন, অদ্ভূত প্রশ্ন। আপনি এমন একজনের বিষয়ে জানতে চাচ্ছেন যে এখানে নেই।

বিজ্ঞাপন

আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম খেলতে নামবে বাংলাদেশ। এমনিতে বাংলাদেশি ক্রিকেটাররা সংবাদমাধ্যমকে এড়িয়ে চললেও নিয়ম অনুযায়ী ম্যাচের আগে আজ একজনকে কথা বলতেই হলো। সেখানে এসেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে।

আফগানিস্তানের শুরুর দুই বোলার ফজলহক ফারুকী ও মুজিব উর রহমান বাঁহাতি ব্যাটারদের জন্য বেশি বিপজ্জনক। ফলে তামিম ইকবালকে এই ম্যাচটা না খেলার বা নিচের দিকে ব্যাটিং করাতে বলা হয়েছিল। এই প্রস্তাব মানেননি বলেই মূলত বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল।

বাঁহাতি তামিম স্কোয়াডে না থাকার বিষয়টি আফগানিস্তান ম্যাচের আগে কি তাহলে স্বস্তির? এমন প্রশ্নই করা হয়েছিল হাথুরুসিংহের কাছে। শ্রীলংকান কোচ জবাবে বলেছেন, ‘অদ্ভূত প্রশ্ন। আপনি এমন একজনের ব্যাপারে জানতে চেয়েছেন যে এখানে না। আমি জানি না এই প্রশ্নের কী উত্তর দেবো। ফারুকি ভালো বোলার। আফগানিস্তানের জন্য কয়েক বছর ধরে ভালো করছে। যে তাকে খেলবে, তার প্রতি সম্মান থাকবেই।’

বিজ্ঞাপন

তামিম ইকবালের অনুপস্থিতিতে কাল বাংলাদেশের ওপেনিং পজিশন কেমন হবে? এমন প্রশ্নে পরিস্কার করে কিছু বলেননি হাথুরুসিংহে। হেড কোচ বলেন, ‘আমাদের দুটি বিকল্প আছে। আমরা আগামীকাল সকালে জিনিসটা নিয়ে ভালো সিদ্ধান্ত নেওয়ার অবস্থায় থাকবো। আমরা দেখবো আগামীকাল আমরা আগে ব্যাট করবো নাকি পরে আর কারা উদ্বোধনী ব্যাটিং করবে সিদ্ধান্ত নেবো।’

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন