বিজ্ঞাপন

এলো বঙ্গবন্ধুর বায়োপিকের একমাত্র গান

October 6, 2023 | 3:12 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’। ছবিটি আগামী ১৩ অক্টোবর দেশের দেড় শতাধিক সিনেমা হলে মুক্তি পাবে। ইতোমধ্যে এর ট্রেলার এসেছে। এবার এলো ছবিটির একমাত্র গান ‘অচিন পাখি’।

বিজ্ঞাপন

গানটির কথা লিখেছিলেন গীতিকবি জাহিদ আকবর। সুর করেছেন শান্তনু মৈত্র। লোকঘরানার গানটিতে কণ্ঠ দিয়েছেন রথিজিৎ ভট্টাচার্য। গানটির কথার সঙ্গে এর নানান দৃশ্যে বঙ্গবন্ধুরূপে আরিফিন শুভর উপস্থিতি দর্শকদের আবেগাক্রান্ত করে তুলছে।

‘অচিন মাঝি’ গানটি অন্তর্জালে প্রকাশ হয় ৫ অক্টোবর রাতে। গানটি প্রসঙ্গে গীতিকবি জাহিদ আকবর বলেন, ‘নিশ্চয়ই আনন্দ লাগছে। অবশেষে গানটি প্রকাশ হলো। সবচেয়ে বড় বিষয়, একজন বাংলাদেশী হিসেবে এটা তো আমার জন্য সর্বোচ্চ গৌরবের বিষয়। কারণ বঙ্গবন্ধুর বায়োপিকে আমি লিখতে পেরেছি। এরজন্য সংশ্লিষ্ট সকলকে জানাই কৃতজ্ঞতা।’

ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, টিক্কা খান চরিত্রে জায়েদ খান প্রমুখ।

বিজ্ঞাপন

এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

গত ৩১ জুলাই সেন্সর বোর্ড সদস্যরা সিনেমাটি দেখে আনকাট ছাড়পত্র দেন।

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়; আর শেষ হয় ১৮ ডিসেম্বর বাংলাদেশে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন