বিজ্ঞাপন

আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে কোন দুজন?

October 6, 2023 | 4:10 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

উইকেটে অল্প ঘাস, শক্ত উইকেট। ম্যাচের দিন ঘাস আরও ছেটে ফেলার কথা শোনা যাচ্ছে। সব মিলিয়ে ধর্মশালার উইকেট পুরোপুরি ব্যাটিং বান্ধব। এমন পিচে ওপেনিং কম্বিনেশন কেমন হবে তা এখনো চূড়ান্ত করেনি বাংলাদেশ। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানালেন, আগামীকাল ম্যাচের দিন সকালে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

ওপেনিং পজিশন নিয়ে স্বাভাবিকভাবেই আলোচনা উঠছে। আফগানিস্তানের শুরুর দিকের দুই বোলার ফজলহক ফারুকী ও মুজিব উর-রহমান বাঁহাতি ব্যাটারদের বিপক্ষে বেশি কার্যকর। বিশ্বকাপের দল ঘোষণার আগে বাঁহাতি অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে প্রস্তাব দেওয়া হয়েছিল এই ম্যাচটা না খেলতে অথবা খেললেও নিচের দিকে ব্যাটিং করতে। ক্যারিয়ারে কখনোই ওপেনিং ছাড়া অন্য পজিশনে ব্যাটিং করেননি বলে প্রস্তাবে রাজি হননি তামিম। মূলত সেই কারণেই তাকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করা হয়।

তামিমহীন বাংলাদেশ স্কোয়াডে ওপেনার দুজন। তাদের একজন তরুণ তানজিদ হাসান তামিমও বাঁহাতি। এবং দুটি প্রস্তুতি ম্যাচে রানও পেয়েছেন তানজিদ। তাহলে কি লিটন দাসের সঙ্গে তানজিদতেই পাঠানো হবে ওপেনিংয়ে? তবে বাঁহাতি বলে তামিম ইকবালকে নিচে ব্যাটিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল কেন?

ওপেনিংয়ে কোন পজিশন বেছে নিবে টিম ম্যানেজমেন্ট? তানজিদ হাসানকে লিটন দাসের সঙ্গে পাঠাবে নাকি মেকশিফট ওপেনার মেহেদি হাসান মিরাজকে লিটনের সঙ্গী হিসেবে বেছে নেওয়া হবে? হাথুরুসিংহে জানালেন, এখনো সেই সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ।

বিজ্ঞাপন

আজ শুক্রবার (৬ অক্টোবর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এই প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেন, ‘হ্যাঁ, আপনি সঠিকভাবে উল্লেখ করেছেন যে (ওপেনিংয়ে) আমাদের হাতে কিছু বিকল্প রয়েছে। সুতরাং, আমরা আগামীকাল সকালে এই সিদ্ধান্তটি নেওয়ার জন্য আরও ভালো পরিস্থিতিতে থাকব। আমরা প্রথমে ব্যাট করলে (ওপেনিংয়ের জন্য) কারা নামবে এবং পরে ব্যাট করলে কারা খেলবে সেটা আপনি আগামীকাল দেখতে পাবেন।’

ধর্মশালার পিচ সম্পর্কে হাথুরুসিংহে বলেছেন, ‘ওয়ানডে ক্রিকেটের জন্য এই উইকেট সত্যিই ভালো। আমার মনে হয়েছে যে খুব শক্ত উইকেট, ঘাসে আচ্ছাদিত। এটা খুব ভালো স্পোর্টিং উইকেট। এই মাঠে অনেক রান আশা করছি। (একাদশের) কম্বিনেশন আমরা আগামীকাল সকালে ঠিক করব এবং তখন আবার উইকেট দেখব। কারণ কিউরেটর বলেছেন যে আজও তিনি উইকেট নিয়ে কিছুটা কাজ করবেন।’

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন