বিজ্ঞাপন

পাকিস্তানকে ৫০ ওভার খেলতে দেয়নি নেদারল্যান্ডস

October 6, 2023 | 6:12 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে ফেভারিটের তকমা নিয়ে অংশগ্রহণ করতে এসেছে পাকিস্তান। তবে নিজেদের প্রথম ম্যাচেই নেদারল্যান্ডসের সামনে নুয়ে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। ডাচদের দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানের ব্যাটারদের ভুগিয়েছে বেশ। আর শেষ পর্যন্ত পাকিস্তানকে ৫০ ওভারও খেলতে দেয়নি ডাচরা। ৪৯ ওভারে ২৮৬ রানেই অল আউট করে দিয়েছে তাদের। ডাচদের হয়ে দুর্দান্ত বোলিং করে ৪ উইকেট নিয়েছেন বাস ডি লিড।

বিজ্ঞাপন

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে নেদারল্যান্ডস টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। স্কট এডওয়ার্ডস পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। বাবর আজম তিনশর বেশি রানের প্রত্যাশা ব্যক্ত করেছিলেন। তবে নেদারল্যান্ডসের দুর্দান্ত বোলিংয়ে হায়দরাবাদের গ্যালারিতে শুরু হয়েছিল কমলা উৎসব। যদিও পরবর্তীতে মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল ম্যাচের হাল ধরেন। আর শেষ দিকে শাদাব খান ও মোহাম্মদ নওয়াজের ব্যাটে চড়ে লড়াইয়ের পুঁজি দাঁড় করায় পাকিস্তান।

পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই পাকিস্তানের মাথা ভেঙে যায়। দশম ওভারে তাদের স্কোর ৩ উইকেটে ৩৮। প্যাভিলিয়নে ফখর জামান, বাবর আজম ও ইমাম উল হক। চতুর্থ ওভারে লোগান ফন বিক ফিরতি ক্যাচে ফেরান ফখরকে (১২)। আগ্রাসী বাবর এদিন ছিলেন খোলসের মধ্যে। ১৮ বল খেলে ৫ রান কের কলিন অ্যাকারম্যানের শিকার তিনি। ১৫ রান করে পল ফন মিকেরেনকে উইকেট দেন ইমাম।

এরপর চতুর্থ উইকেটে রিজওয়ান শাকিল মিলে দলের হাল ধরেন। দুজনই করেছেন হাফ সেঞ্চুরি। ৩২ বলে ৭ চার ও ১ ছয়ে ৫০ রান করেন সৌদ। হাফ সেঞ্চুরি করতে একটু বেশি বল খেলেছেন রিজওয়ান, ৫৮ বলে ৬ চারের সাহায্যে। তবে ইনিংস বেশি বড় করতে পারেননি কেউই। দুইজনই ব্যক্তিগত ৬৮ রান করে ফিরেছেন।

বিজ্ঞাপন

থিতু হওয়া রিজওয়ান ও শাকিল ফেরার পর আবারও চাপে পড়ে পাকিস্তান। শাদাব খান ও নওয়াজ মিলে ৬৪ রানের জুটি গড়লে পাকিস্তানের সংগ্রহ আড়াইশ ছাড়ায়। এক সময় তিনশর জন্য লড়াই করছিল বলে মনে হলেও ডাচরা বেশ দারুণভাবেই সে লাগাম টেনে ধরেন। আর তাতেই ৪৯তম ওভারে ২৮৬ রানে অল আউট হয় পাকিস্তান। বাস ডি লিড নেন ৪টি উইকেট। আর দুটি উইকেট নেন কলিন অ্যাকারম্যান।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন