বিজ্ঞাপন

জনগণের কাছে গ্রহণযোগ্যরাই নৌকার মনোনয়ন পাবে: প্রধানমন্ত্রী

October 6, 2023 | 9:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মানুষের কাছে যাদের গ্রহণযোগ্যতা আছে তারাই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, জনগণের কাছে কার গ্রহণযোগ্যতা বেশি বা কতটুকু জনগণের জন্য কাজ করেছেন এবং তাদের আস্থা বিশ্বাস অর্জন করতে পেরেছেন আমরা সেটাই বিবেচনায় নেই। সেটা বিবেচনায় নেই বলেই নির্বাচনে জয়ী হয়ে মানুষের জন্য কাজ করতে পারি।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে গণভবনে জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে অংশগ্রহণ ও যুক্তরাজ্য সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য তুলে ধরেন তিনি। এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন,  দুর্যোগ মোকাবিলায় আমাদের কত নেতাকর্মী জীবন দিয়েছে। এই করোনার সময় আমাদের অনেক সংসদ সদস্য এবং অনেক নেতা-কর্মী মানুষের সেবা করতে গিয়ে জীবন দিয়েছেন। আর আমরা সরকারের পক্ষ থেকে প্রশাসনকে কাজে লাগাই, কিন্তু  সঙ্গে যদি জনগণ সম্পৃক্ত না হয় আর দল যদি সুসংগঠিত না থাকে কোনো সমস্যা মোকাবিলা করা কিন্তু কঠিন হয়ে যায়। আমরা পারি একটাই কারণে, আমাদের সুসংগঠিত রাজনৈতিক দল আছে এবং আমাদের কর্মীরা নিবেদিত প্রাণ। আমরা যখনই যে ব্যাপারে তাদের ডাক দিয়েছি তারা ছুটে গেছে মানুষের পাশে।

বিজ্ঞাপন

করোনা মহামারি কৃষকের ধান কাটা থেকে শুরু করে মানবতার সেবায় ব্রত হয়ে দলের নেতা-কর্মীদের কাজ করারও প্রসঙ্গ তুলে ধরেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, কাজেই মানুষের কাছে যাদের গ্রহণযোগ্যতা আছে সেটাই আমরা বিবেচনা করব এবং আমি প্রতি ছয় মাস অন্তর অন্তর সার্ভে (জরিপ) করি। কারো পরিস্থিতি একটু খারাপ হলে মুখের উপর বলে দেই, আপনার অবস্থা কিন্তু খারাপ। এখানে এই জায়গায় এই কাজ করতে হবে। আমরা সচেতন বলেই কিন্তু আমরা ইলেকশনে জনগণের আস্থা পাই, ভোট পাই, জয়ী হই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন