বিজ্ঞাপন

ইসরাইলে হামলা চালিয়েছে হামাস

October 7, 2023 | 12:48 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলে হামলা চালিয়েছে ফিলিস্তিনের সশস্ত্র দল হামাস। শনিবার সকাল থেকে লাগাতার রকেট হামলার মধ্যে ইসরাইলের ভূখণ্ডে হামাসের পদাতিক সেনারা প্রবেশ করেছে।  ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী যুদ্ধকালীন সতর্কবার্তা জারি করেছে।

বিজ্ঞাপন

হামাসের সামরিক কমান্ডার মুহাম্মদ আল-দেইফ রেকর্ড করা এক ভিডিওবার্তায় ইসরাইলের বিরুদ্ধে সশস্ত্র বিদ্রোহের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আপনার কাছে যদি অস্ত্র থাকে, সেটা নিয়ে বের হন।

অবরুদ্ধ গাজা থেকে ইসরাইলের দিকে লাগাতার রকেট নিক্ষেপ করা হচ্ছে। হামাস টিভি জানিয়েছে, সংগঠনের প্রধান কমান্ডার এই অভিযানের শুরুতে ঘোষণা করেছিলেন ৫ হাজারটি রকেট ছুঁড়া হয়েছে। পরে আরও অতিরিক্ত ২ হাজার রকেট নিক্ষেপ করা হয়েছে। ইসরাইলে রকেট এলার্টের সাইরেন বাজছে।

ইসরাইলের কুসেইফ শহরের মেয়র আবদ আল-আজিজ নাসারা একটি গণমাধ্যমকে বলেছেন, তার শহরে রকেট হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। কুসেইফ শহরটি ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ৬৫ কিলোমইটার দূরে।

বিজ্ঞাপন

এর আগে ফিলিস্তিনি রকেটে ৭০ বছর বয়সী এক নারীর নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া বেশ কয়েকজন আহতও হয়েছেন।

এদিকে, ফিলিস্তিনে হামলা চালাতে ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রণালয় সেনা সমাবেশের আদেশ দিয়েছে।

গাজা উপত্যকার সীমান্তবর্তী বেইরি এলাকার এক বাসিন্দা ইসরাইলি মিডিয়াকে বলেছেন, গাজা সীমান্তের কাছের ছোট শহরের রাস্তায় ফিলিস্তিনি হামলাকারীদের দেখেছেন তিনি।

বিজ্ঞাপন

তিনি ইসরাইলি চ্যানেল টুয়েলভকে বলেছেন, আমি গুলির শব্দ শুনতে পাচ্ছি।

ইসরাইলের বিরোধীদলীয় নেতা ইয়ার ল্যাপিডের কার্যালয় থেকে বলা হয়েছে, ইসরাইলে বর্তমানে জরুরি অবস্থা বিরাজ করছে।ইয়ার ল্যাপিড হামাসের হামলার বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া দেখাতে সরকারের সামরিক পদক্ষেপকে সমর্থন জানিয়েছেন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ল্যাপিড প্রধানমন্ত্রীর সামরিক সচিব আভি গিলের কাছ থেকে হালনাগাদ তথ্য পেয়েছেন।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন