বিজ্ঞাপন

বিএনপি হেরে গিয়ে পাগলের মতো প্রলাপ বকছে : কাদের

May 15, 2018 | 9:31 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: চূড়ান্ত ফল ঘোষণার আগেই খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নৌকার বিজয় উচ্ছ্বাস প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন হেরে গিয়ে পাগলের মতো প্রলাপ বকছে। এ হেরে যাওয়ায় তারা বুঝেনি যে, হেরে যাবে। সামনে আরও বড় বড় হার তাদের জন্য অপেক্ষা করছে।

মঙ্গলবার (১৫ মে) রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জনবিচ্ছিন্ন হলে রাজনীতিতে কোথায় গিয়ে দাঁড়াতে হয় বিএনপি খুলনা থেকে আশা করি শিক্ষা নেবে এবং তাদের যে নেতিবাচক রাজনীতি দেশের মানুষ পছন্দ করে না, সেটা সামনের দিনগুলোতে আরও ভালোভাবে বুঝতে পারবে।

বিজ্ঞাপন

এর আগে দুপুরে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, খুলনা সিটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এই নির্বাচন অত্যন্ত অানন্দ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে। নারী-পুরুষ নির্বিশেষে সকল ভোটাররা ভোটকেন্দ্রে ভোট প্রদান করেছে।

এ ছাড়া দেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সকাল থেকে যে খবর পরিবেশন করছেন সেই তথ্য অনুসারে এবং আমাদের পাওয়া তথ্য অনুসারে, খুলনা মহানগরে যারা ভোটে অংশগ্রহণ করেছে তাদেরকে অভিনন্দনও জানান।

তিনি বলেন, বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনের কার্যক্রম চলছে সেখানে শুরু থেকেই বিএনপি নামক দলটি মিথ্যাচারের আশ্রয় নিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। একদিকে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য ভূরিভূরি অভিযোগ আরেক দিক থেকে নির্বাচনে অংশগ্রহণ করা এটা ছিল স্ববিরোধী। নয়া পল্টনের স্থায়ী বাসিন্দা আছে রিজভী সাহেব, আজকে সকাল থেকেই এবং তার আগে থেকেই একই কায়দায় তিনি এই ভোট গ্রহণের ব্যপারে তারা বিভিন্ন প্রশ্ন তুলছে এবং খুলনার এই অবাধ শান্তিপুর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিডিয়ার সামনে নানাবিধ গুজব রটাচ্ছেন।

বিজ্ঞাপন

আমরা পরিষ্কারভাবে বলতে চাই যে, বিএনপি নামক দলটি এই মিথ্যাচারের আশ্রয় নিয়েছে এই কারণে যখন তারা ভরাডুবির সম্ভাবনা দেখেছিল তখন থেকেই তারা বিভিন্ন ধরনের প্রশ্ন তুলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়ে গেছেন এবং এই মুহূর্তেও তারা সেটি অক্ষুণ্ন রেখেছে, বলেও মন্তব্য করেন তিনি।

এ ছাড়া জনগণকর্তৃক প্রত্যাখাত হয়ে নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপির এটি একটি ধারাবাহিক মিথ্যাচার এবং জন্মগত অভ্যাস বলেই মনে করেন নানক।

তিনি বলেন, আমরা মনে করি খুলনার জনগন স্বাধীনচেতা ভাবেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রয়োগ করছে। গণমাধ্যমই তার সবচেয়ে বড় সাক্ষী।

ভোটের সবশেষ পরিস্থিতি অনুযায়ী আমরা আশাবাদী দাবি করে তিনি বলেন, দিনশেষে খুলনার জনগণ বিপুল ভোটে নৌকা মার্কার প্রার্থী তালুকদার আব্দুল খালেককে বিপুল ভোটে জয়ী করবে খুলনার জনগণ।

বিজ্ঞাপন

এই যে ভোটের ট্রেন, এই ট্রেন দেখে আমাদের কাছে মন হয় যে তারা নির্বাচনে পরাজয় অবসাম্ভাবী জেনে তারা সেই পরাজয়কে ডাকার জন্য বিভিন্ন ধরনের ক্ষেত্র তৈরি করার চেষ্টা করছে। তাদের এই অপচেষ্টা জনগণ প্রত্যাখ্যান করবে বলে আমরা আশা করি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কোচেয়ারম্যান এইচ টি ইমাম, রাশেদুল আলম, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, মুক্তিযুদ্ধ সম্পাদক মৃণাল কান্তি দাস, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, পারভীন জামান কল্পনাসহ অনেকে।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন