বিজ্ঞাপন

হামাসকে অভিনন্দন জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা

October 7, 2023 | 5:05 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের সর্বোচ্চ নেতা আলি খামেনির একজন উপদেষ্টা ইসরাইলে হামলার জন্য হামাসের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি ফিলিস্তিনি যোদ্ধাদের কয়েক বছরের মধ্যে ইসরাইলে সবচেয়ে বড় হামলা চালানোর জন্য অভিনন্দন জানিয়েছেন। আধা-সরকারি বার্তাসংস্থা আইএসএনএ নিউজ এ খবর প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা রহিম সাফাভি বলেন, আমরা ফিলিস্তিনি যোদ্ধাদের অভিনন্দন জানাই। ফিলিস্তিন ও জেরুজালেমের মুক্তি না হওয়া পর্যন্ত আমরা ফিলিস্তিনি যোদ্ধাদের পাশে থাকব।

শনিবার (৭ অক্টোবর) ইসরাইলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। সকাল থেকে কয়েক হাজার রকেট ছুঁড়ে হামাস। এর মধ্যে হামাসের যোদ্ধারা ইসরাইল ভূখণ্ডে প্রবেশ করেন।

 হামাসের হামলায় অন্তত ২২ ইসরাইলি নিহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ইসরাইলের জরুরি সেবা এ তথ্য জানিয়েছে। আরও অন্তত ৫৪৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়। হামাসের যোদ্ধারা অন্তত ৩৫ ইসরাইলিকে বন্দি করেছে বলে ইসরাইলি রেডিওর খবরে বলা হয়েছে।

বিজ্ঞাপন

ইতালি, জার্মানি, যুক্তরাজ্য ও ফ্রান্স ইসরাইলের পক্ষে বিবৃতি দিয়েছে। দেশগুলো জানিয়েছে, নিজেকে রক্ষা করার অধিকার ইসরাইলের আছে। অন্যদিকে, ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা ও লেবাননের হিজবুল্লাহর মুখপাত্র হামাসকে সমর্থনের কথা জানিয়েছেন।

তুরস্ক ও মিশর দুই পক্ষকেই নিবৃত্ত হওয়ার আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন