বিজ্ঞাপন

‘তলে তলে মানুষ রাজপথে নামার জন্য প্রস্তুত হচ্ছে’

October 7, 2023 | 9:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তলে তলে বাংলাদেশের মানুষ সরকারের বিরুদ্ধে রাজপথে নামার জন্য প্রস্তুত হচ্ছে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

বিজ্ঞাপন

শনিবার (৭ অক্টোবর) বিকেলে রাজধানীর পুরানা পল্টন কালভার্ট রোডে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু-নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে এ সমাবেশ আয়োজন করা হয়।

‘তলে তলে তব আপস হয়ে গেছে’— ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘তলে তলে আপস হয়নি। তলে তলে বাংলাদেশের মানুষ আপনাদের (সরকার) বিরুদ্ধে রাজপথে নামার জন্য প্রস্তুত হচ্ছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘দিল্লি আছে তো আমরা আছি’— এই বক্তব্য দিয়ে ওবায়দুল কাদের কী বোঝাতে চাইছেন? তিনি দেশকে স্বাধীন হিসেবে মেনে নিতে চান না। বাংলাদেশকে অঙ্গরাজ্য বানাতে চান। আমি পরিষ্কারভাবে ঘোষণা করছি, আমাদের এই বাংলাদেশ স্বাধীন দেশ। বাংলাদেশকে স্বাধীন করতে গিয়ে লাখো মানুষ জীবন দিয়েছে। এ দেশের মানুষ বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতে দেবে না। ওবায়দুল কাদেরকে তার বক্তব্যের জন্য দেশের মানুষের কাছে ক্ষমা চাইতে হবে।’

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য নুরুল হুদা ফয়েজী, প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসেন জাফরী, মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আবুল কাশেম, অধ্যাপক নাছির উদ্দীন প্রমুখ।

কর্মসূচি

বিজ্ঞাপন

সমাবেশ থেকে আগামী ১৩ অক্টোবর রাজধানীর দৈনিক বাংলা মোড়ে শ্রমিক সমাবেশ, ২০ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র-যুব সমাবেশ এবং অক্টোবর-নভেম্বর মাসব্যাপী ওয়ার্ড পর্যায়ে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন ইসলাম আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন