বিজ্ঞাপন

বিশ্বকাপ থেকে প্রাপ্ত অর্থ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দেবেন রশিদ

October 8, 2023 | 5:09 pm

স্পোর্টস ডেস্ক

শনিবার (৭ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছে আফগানিস্তানের বিশ্বকাপ। আর এদিনই শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হেনেছে আফগানিস্তানে। যেখানে প্রায় দুই হাজার মানুষ মারা গেছে আর সঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছেন আরও কয়েক হাজার মানুষ। দেশের এমন বিপর্যয়ের সময়ে  দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন রশিদ খান। জানিয়েছেন বিশ্বকাপ থেকে পাওয়া ম্যাচ ফির পুরোটা ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের জন্য দান করবেন তিনি।

বিজ্ঞাপন

টুইটারে এক খুদে বার্তায় রশিদ এখবর জানান। তিনি লিখেন, ‘আফগানিস্তানের পশ্চিম প্রদেশে (হেরাত, ফারাহ এবং বাডঘিস) ভূমিকম্পের করুণ পরিণতি সম্পর্কে জেনে আমি অত্যন্ত দুঃখ পেয়েছি। ক্ষতিগ্রস্থ লোকদের সাহায্যার্থে বিশ্বকাপ থেকে পাওয়া আমার সব ম্যাচ ফি দান করবো। শীঘ্রই সাহায্য করতে পারবে এমন লোকদের নিয়ে আমরা তহবিল গঠন করবো।’

আফগানিস্তানে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২০৫৩

আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্পে মৃত্যু বেড়ে ২ হাজার ৫৩ জনে দাঁড়িয়েছে। আজ রোববার তালেবান সরকারের মুখপাত্র মৃতের এ তথ্য জানিয়েছেন। বার্তা সংস্থা এপির প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। দুই দশকের মধ্যে দেশটিতে আঘাত হানা সবচেয়ে প্রাণঘাতী ভূমিকম্প এটি।

মার্কিন যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, গতকাল শনিবার (৭ অক্টোবর) দেশটির হেরাত শহরের ৩৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে একাধিক ভূমিকম্প আঘাত হানে। এর মধ্যে একটির মাত্রা ছিল ৬ দশমিক ৩।

বিজ্ঞাপন

এদিকে হেরাতের স্বাস্থ্য বিভাগের একজন কর্মকর্তা ডা. দানিশ রয়টার্স’কে জানান, ২০০ জনেরও বেশি মৃতদেহ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের বেশির ভাগই নারী ও শিশু। এ ঘটনায় আর ৫১০ জন আহত হয়েছেন। এই সংখ্যা পরিবর্তন হতে পারে।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন