বিজ্ঞাপন

টি-টেনের ড্রাফটে তামিম

October 9, 2023 | 5:05 pm

স্পোর্টস ডেস্ক

চলতি ওয়ানডে বিশ্বকাপের দলে তামিম ইকবাল না থাকা নিয়ে কম জলঘোলা হয়নি। কয়েক মাস আগেও ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন তামিম। ইনজুরিসহ বিভিন্ন নাটকীয়তার মধ্যে অধিনায়কত্ব ছেড়েছিলেন। ইনজুরি কাটিয়ে দলে ফেরা তামিম বিশ্বকাপের জন্য প্রস্তুতই ছিলেন। শেষ মুহূর্তে এসে বিশ্বকাপ স্কোয়াড থেকে নাম কাটা পরেছে তার। এদিকে এসবের মধ্যে ভালো একটা সংবাদ পেলেন তামিম। আবু ধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লীগের প্রাথমিক ড্রাফটে জায়গা পেয়েছেন বাংলাদেশের তারকা ওপেনার। তামিমের সাথে এই ড্রাফটে আছেন লিটন দাসও।

বিজ্ঞাপন

আগামী মাসের ২৮ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে আবু ধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লীগের সপ্তম আসর। এর আগে খেলোয়াড় নিলামের জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেটারদের নিয়ে ৭৮২ জনের একটি ড্রাফট তৈরি করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। প্রাথমিক সেই তালিকায় জায়গা করে নিয়েছেন তামিম, সাথে আছে লিটনও। তামিম আছেন সাধারণ ক্যাটাগরিতে, অন্যদিকে লিটনের স্থান হয়েছে প্লাটিনাম ক্যাটাগরিতে।

তামিম, লিটনদের সাথে ড্রাফটে আছে শাহীন আফ্রিদি, মোহাম্মদ হাফিজ, আদিল রাশিদ, মোহাম্মদ নবীরাও। অনেক ক্রিকেটারকে আবার নিলামের আগেই দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। যেমন ভারতে ইউসুফ পাঠানকে সরাসরি বলে নিয়েছে বাংলা টাইগার্স।

এবারের আসরে অংশ নেবে মোট আটটি দল। দলগুলো হচ্ছে- বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্ল্যাডিয়েটরস, দিল্লী বুলস, মরিসভিলি স্যাম্প আর্মি, নিউইয়র্ক স্ট্রাইকারস, নর্দান ওয়ারিয়র্স ও টিম আবু ধাবি।

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন