বিজ্ঞাপন

স্যান্টনারের পাঁচে কিউইদের অনায়াস জয়

October 9, 2023 | 10:08 pm

স্পোর্টস ডেস্ক

টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটাররাই জয়ের পথ সুগম করে রেখেছিল নিউজিল্যান্ডের। নেদারল্যান্ডসের বোলারদের পাত্তা না দিয়েই নির্ধারিত ৫০ ওভারে ৩২২ রান তুলেছিল কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে মিচেল স্যান্টনারের ঘূর্ণিতে মাত্র ২২৩ রানেই অল আউট হয় নেদারল্যান্ডস। আর তাতেই কিউইরা দ্বিতীয় জয়টি তুলে নেয় ৯৯ রানের।

বিজ্ঞাপন

কিউইদের ছুঁড়ে দেওয়া ৩২৩ রানের লক্ষ্যে ব্যাট ভালোই ছোটাচ্ছিলেন ডাচ ব্যাটাররা। শুরুটা কিছুটা ধীরগতির হলেও কলিন অ্যাকারম্যানের ব্যাট ছুটছিল লক্ষ্যের দিকেই। দলের বাকিরা যাওয়া আসার মিছিলে থাকলেও একাই লড়ছিলেন অয়াকারম্যান।

নিয়মিত বিরতিতে ডাচদের উইকেট তুলে নিচ্ছিলেন কিউই বোলাররা। শুরুটা করেছিলেন পেসার ম্যাট হেনরি। ডাচদের দলীয় ২১ রানের মাথায় বিক্রমজিত সিংকে বোল্ড করেন হেনরি। এরপর নাম লেখান মিচেল স্যান্টনার। আরেক ওপেনার ম্যাক্স ও’দুদকে হেনরির তালুবন্দি করেন এই স্পিনার। এরপর বাস ডি লিডকে রাচিন রবিন্দ্র ফেরালে ৬৭ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে ডাচরা।

চতুর্থ উইকেটে এসে তেজা নিদামানুরুকে সঙ্গী করে কিছুটা প্রতিরোধ গড়েন কলিন অ্যাকারম্যান। তবে ২৬তম ওভারে তেজা রান আউট হয়ে ফেরেন। এতেই ভাঙে ৫০ রানের জুটি। অন্যরা যাওয়া আসার মিছিলে থাকলেও অ্যাকারম্যান তুলে নেন নিজের অর্ধশতক। তার ব্যাটে ভর করে স্বপ্ন বুনছিল ডাচরা। তবে ৩৩তম ওভারে দলীয় ১৫৭ রানে স্যান্টনারের শিকার হয়ে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ৭৩ বলে ৬৯ রান করেন তিনি। এরপর অধিনায়ক স্কট এডওয়ার্ডস ২৭ বলে ৩০ আর এঞ্জেলব্রেখট ৩৪ বলে ২৯ রান করলে কেবল পরাজয়ের ব্যবধানই কমে।

বিজ্ঞাপন

এর মধ্যে ২০২৩ বিশ্বকাপের প্রথম পাঁচ উইকেটের স্বাদ পেয়ে যান কিউই স্পিনার মিচেল স্যান্টনার। ১০ ওভারে ৫৯ রান খরচায় তিনি পাঁচটি উইকেট নেন। আর তাতেই নেদারল্যান্ডস ৪৬.৩ ওভারে ২২৩ রানে অল আউট হয়। আর নিউজিল্যান্ড পায় ৯৯ রানের জয়।

নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুর তিন ওভার মেইডেন দেয় নিউজিল্যান্ড। এরপর হাত খুলে খেলতে শুরু করে কিউইরা। শেষ পর্যন্ত উইল ইয়ং, রাচিন রবিন্দ্র এবং টম লাথামের ফিফটিতে কিউইদের সংগ্রহ দাঁড়ায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২২।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন