বিজ্ঞাপন

অ্যান্টিগায় অভিষেক হচ্ছে বাংলাদেশের

May 16, 2018 | 10:34 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

অ্যান্টিগাতে এখন পর্যন্ত কোনো টেস্ট খেলা হয়নি বাংলাদেশের। জ্যামাইকাতে একমাত্র টেস্টের স্মৃতিও ১৪ বছর আগের। সেই দুই উপলক্ষই আবার পাচ্ছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ সফরে দুইটি টেস্ট হবে অ্যান্টিগা ও জ্যামাইকাতে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের সঙ্গে সিরিজের পুর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে গত মঙ্গলবার (১৫ মে) রাতে। ৪ জুলাই অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ মিশন।

অ্যান্টিগার ৪ জুলাইয়ের টেস্টের পর ১২ জুলাই থেকে জ্যামাইকাই শুরু হবে দ্বিতীয় টেস্ট। এরপর গায়ানায় হবে দুইটি ওয়ানডে, পরেরটি হবে সেন্ট কিটসে। প্রথম টি-টোয়েন্টি হবেও সেন্ট কিটসে, পরের দুইটি হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। আর টেস্ট সিরিজ শুরুর আগে দুই দিনের একটা প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

এ নিয়ে চতুর্থবার ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। প্রথমার গিয়েছিল ২০০৪ সালে, সেবার সেন্ট লুসিয়া থেকে ড্র করে ফিরেছিল বাংলাদেশ। ২০০৯ সালে দ্বিতীয়বার খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট ও ওয়ানডে দুইটিতেই ধবলধোলাই করে বাংলাদেশ। সর্বশেষ ২০১৪ সালের স্মৃতিটা অবশ্য ভুলে যেতে চাইবে বাংলাদেশ, সেবার টেস্ট-ওয়ানডের সবকটি ম্যাচেই হেরে যায় স্বাগতিকদের কাছে।

বিজ্ঞাপন

সূচি

জুলাই ৪-৮, প্রথম টেস্ট (অ্যান্টিগা)

জুলাই ১২-১৬- দ্বিতীয় টেস্ট (জ্যামাইকা)

বিজ্ঞাপন

জুলাই ২২- প্রথম ওয়ানডে (গায়ানা)

জুলাই ২৫- দ্বিতীয় ওয়ানডে (গায়ানা)

জুলাই ২৮- তৃতীয় ওয়ানডে (সেন্ট কিটস)

জুলাই ৩১- প্রথম টি-টোয়েন্টি (সেন্ট কিটস)

বিজ্ঞাপন

আগস্ট ৪- দ্বিতীয় টি-টোয়েন্টি (ফ্লোরিডা)

আগস্ট ৫- তৃতীয় টি-টোয়েন্টি (ফ্লোরিডা)

সারাবাংলা/ এএম/আইএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন