বিজ্ঞাপন

পাওয়ার প্লে’তে উইকেটশূন্য বাংলাদেশ

October 10, 2023 | 12:08 pm

স্পোর্টস ডেস্ক

ধর্মশালার কন্ডিশন কাজে লাগিয়ে পেসারদের চেয়ে বাড়তি সুবিধা আদায় করে নিতে চেয়েছিল বাংলাদেশ। আর তাই তো টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সেই লক্ষ্যে বল তুলে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমানের হাতে। ফিজ শুরুটা করেছিলেন দারুণ। তবে ইংলিশদের দেখেশুনে খেলে দেননি উইকেট। আর পাওয়ার প্লে থেকেই তুলে নিয়েছেন ৬১ রান।

বিজ্ঞাপন

ইনিংসের প্রথম বলটি ব্লক করেন জনি বেয়ারস্টো। নিজের শততম ওয়ানডেতে রানের খাতা খোলেন দ্বিতীয় বলে। স্ট্রাইকে গিয়ে টানা তিন বল ব্যাটেই লাগাতে পারেননি ডেভিড মালান। ষষ্ঠ বল থেকে কভার দিয়ে চার রান আদায় করেন ইংলিশ ওপেনার। প্রশ্নবিদ্ধ আউটফিল্ডের কারণে শরিফুল ইসলাম ডাইভ দিয়ে বল ঠেকানোর ঝুঁকি নেননি। বাঁহাতি কাটার মাস্টার তার পরের ওভারে মাত্র এক রান দেন। মাঝে তাসকিন আহমেদের ওভার থেকে ৫ রান বের করে নেয় ইংলিশরা।

এরপর পঞ্চম ওভারের প্রথম বলে ডেভিড মালানের বিরুদ্ধে কট বিহাইন্ডের আপিল করে উল্লাসে মাতে। আম্পায়ার আহসান রাজা আউট দেননি। দ্রুত রিভিউ নেন সাকিব আল হাসান, কিন্তু আগের সিদ্ধান্ত বহাল থাকে। রিভিউ হারায় বাংলাদেশ। একই ওভারের তৃতীয় ও চতুর্থ বলে চার ও ছক্কা মেরে মালান সাকিবদের হতাশ করেন।

তবে এরপর আর কোনো সুযোগই তৈরি করতে পারেনি বাংলাদেশ। সাবলীলভাবেই টাইগার বোলারদের মোকাবিলা করেছে ইংলিশ দুই ব্যাটার। ১০ ওভারের খেলা শেষ। পাওয়ার প্লেতে নেই বাংলাদেশের বোলারদের কোনো সাফল্য। জনি বেয়ারস্টো ও ডেভিড মালানের পঞ্চাশ ছাড়ানো জুটি বাংলাদেশকে অস্বস্তিতে রেখেছে। ৬১ রান নিয়েছে তারা।

বিজ্ঞাপন

এরপর ১৪তম ওভারে ৩৯ বলে বিশ্বকাপে নিজের প্রথম ফিফটি তুলে নেন দাভিদ মালান।

এই রিপোর্ট লেখা অবধি ইংল্যান্ডের সংগ্রহ ১৪ ওভারে বিনা উইকেটে ৮৯। বেয়ারস্টো ৩৮ আর মালান ব্যাট করছেন ৫০ রানে।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন