বিজ্ঞাপন

রেকর্ড গড়ার ম্যাচে ইনজুরির অভিনয় করেছেন রিজওয়ান!

October 11, 2023 | 12:11 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গতকালের রাতটা অনেকদিনই মনে রাখবে পাকিস্তানের ক্রিকেট ভক্তরা। বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে কাল ৩৪৪ রানের বিশাল সংগ্রহ গড়েছিল শ্রীলংকার। বিশ্বকাপ ইতিহাসে অতীতে এতো রান তাড়া করে জেতার রেকর্ড ছিল না। কাল সেই রেকর্ডটাই গড়েছে পাকিস্তান। আবদুল্লাহ শাফিকি ও মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত দুটি সেঞ্চুরিতে রেকর্ড গড়েই জিতেছে পাকিস্তান। এদিকে ম্যাচে ম্যাচসেরা রিজওয়ানকে নিয়ে চলছে নানান আলোচনা।

বিজ্ঞাপন

৩৩৪ রানের জবাব দিতে নেমে ৩৭ রানেই ওপেনার ইমাম উল হক ও ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড বাবর আজমকে হারায় পাকিস্তান। তারপর আবদুল্লাহ শাফিকিকে নিয়ে রিজওয়ান অসাধারণ একটা জুটি গড়ে তুলেছিলেন বলেই রেকর্ড জয় পেয়েছে পাকিস্তান।

চার নম্বরে ব্যাট করতে নেমে ১২১ বলে ১৩১ রান করে অপরাজিত ছিলেন দলের জয় নিশ্চিত হওয়া পর্যন্ত। দুর্দান্ত এই ইনিংস খেলার পথে মাঠে আহত হতে দেখা গেছে রিজওয়ানকে। পায়ে ক্র্যাম্প ছিল, মাঠে ফিজিও গিয়ে শুশ্রুষাও করেছেন রিজওয়ানের। ইনিংসের শেষ দিকে অনেকটা খুঁড়িয়েই ব্যাটিং করতে দেখা গেল তাকে।

কিন্তু খুঁড়িয়ে খুঁড়িয়ে ব্যাটিং করতে থাকা রিজওয়ান রানিং বিটুইন দ্য উইকেটে ছিলেন বেশ সাবলীল। রান নিতে গিয়ে দৌড়ানোর সময় তার গতি কমেনি। এবং দৌড়াচ্ছিলেনও বেশ স্বাভাবিকভাবে! বিষয়টা নজড় এড়ায়নি অনেকেরই। ধারাভাষ্যকাররা এ নিয়ে ঠাট্টাও করেছেন।

বিজ্ঞাপন

বিষয়টা  নিয়ে নিজেও মন্তব্য করে আলোচনা বাড়িয়ে দিয়েছেন রিজওয়ান। ম্যাচ শেষে তার ইনজুরি নিয়ে প্রশ্ন করা হলে রিজওয়ান উত্তরে বলেছেন, ‘কখনো ক্র্যাম্প ছিল, কখনো অভিনয়….. হা হা হা।’

তবে কি মাঠে ইনজুরির অভিনয় করেছেন রিজওয়ান! বিষয়টি কি তবে পরিকল্পনার অংশ ছিল? রিজওয়ানের পরিকল্পনা হয়তো ছিল, শ্রীলংকান বোলাররা তাকে ইনজুরেড ভেবেই বোলিং করুক।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন